আবেগঘন স্ট্যাটাসে যা বললেন মাশরাফী

ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তজা এমন এক নাম যার জন্য অনেক ভক্তরাই উলটো দুঃখ প্রকাশ করেছেন এই বলে যে, বাংলাদেশের ইতিহাসসেরা ক্যাপ্টেন মাশরাফির হাতে এবারো এই বড় ট্রফিটি এলো না। অনেকে এও বলেছেন মাশরাফির মত ক্যাপ্টেনই হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট টিমের সবচেয়ে বড় ট্রফি।

এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশ আবারো অল্পের জন্য হাতছাড়া হলো বাংলাদেশের ট্রফি। তবে প্রাণান্তকর চেষ্টার কোন জায়গায় কোনপ্রকার ত্রুটি না রেখে ভক্তদের মন জিতে নিয়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা।

ভক্তদের প্রতি ভালোবাসা দেখাতে কার্পণ্য করেননি এই ক্যাপ্টেন অব এশিয়া। সম্প্রতি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে ভক্তদের প্রতি বাংলাদেশ টিমের অসামান্য অবদানের কথা স্মরণ করে আফসোস করেন তিনি।

দেশের মানুষের প্রতি তার অগাধ ভালোবাসা ও ক্রিকেটের প্রতি নির্ভেজাল মমত্বের কথা ফুটে উঠে তাঁর বাণীতে। মাশরাফি তাঁর স্ট্যাটাসের শেষে লিখেন – আমরা প্রতিদিনই জিতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব।

পাঠকদের জন্য হুবহু স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

নাহ! এবারও হোল না! আমরা যখন মাঠে খেলি তখন আমরা শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জিতাতে পারি। তখন মুশফিক পাজরের ব্যাথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘন্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাংগা হাত নিয়ে নেমে পরে ব্যাটিং করতে একহাতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি দিতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো যদি সবাই মিলে নিজের স্থান থেকে যদি দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি। শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার। আসুন না আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য। আমরা প্রতিদিনই জিতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব।
দেখা হবে আবার।