গাভাস্কার বিশ্বাস করেন, উপমহাদেশের ক্রিকেটের একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ এবং ভারত

গাভাস্কার বিশ্বাস করেন, বর্তমানে উপমহাদেশের ক্রিকেটের একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ এবং ভারত। যার প্রমাণ এই দুই দলের গত ছয় মাসের ক্রিকেটীয় লড়াই। প্রথমে নিদাহাস ট্রফির ফাইনাল।

আর সবশেষ ২০১৮ এশিয়া কাপের ফাইনালের লড়াইয়েও নিজেদের সামর্থ্য দেখিয়েছে মাশরাফির দল। যেখানে মাত্র ২২৩ রানের লক্ষ্যকে ভারতের জন্য অনেক কঠিন করে ফেলেছিল রুবেল-মুস্তাফিজরা। দুই লড়াইতেই শেষ বলে গিয়ে জিতেছে ভারত।

তাই গাভাস্কার বিশ্বাস করেন, বর্তমানে উপমহাদেশের ক্রিকেটের একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ এবং ভারত। তিনি বলেন, ‘বাংলাদেশকে সাধুবাদ জানাতেই হবে, কারণ তাঁরা অসাধারণ ক্রিকেট খেলেছে। আমি বিশ্বাস করি, এটা শুধুমাত্র সূচনা যা গত ছয় মাস ধরে শুরু হয়েছে।

নিদাহাস ট্রফিতে ভারতকে শেষ বলে জিততে হয়েছিল, এখানেও শেষ বলে জিতেছে ভারত। বিশ্বাস করি, এখন উপমহাদেশের ক্রিকেটের নতুন প্রতিদ্বন্দ্বীতা সৃষ্টি হয়েছে এবং সেটার কেন্দ্রবিন্দু বাংলাদেশ এবং ভারতকে ঘিরে।‘

যেখানে উপমহাদেশের অধিকাংশ সমর্থক চেয়েছিল ভারত-পাকিস্তান ফাইনাল। সবার ধারণাকে ভুল প্রমাণ করে উত্তেজনাপূর্ণ ফাইনাল উপহার দিয়েছে ভারত এবং বাংলাদেশ। এশিয়ার শ্রেষ্ঠত্বের শিরোপা না পেলেও লড়াই করে হেরেছে টাইগাররা।