দেশবাসীর প্রতি মাশরাফির আহবান

লাল-সবুজ পতাকার জন্য দেশের ১৬ কোটি মানুষকে যার যার অবস্থান থেকে দায়িত্ববোধ হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শনিবার রাতে নিজের ভেরিফায়েড ফেইসবুক পেইজে এক স্টাটাসে মাশরাফি খেলার মাঠে নিজেদের ডেডিকেশনের কথা উল্লেখ করে লিখেন, আমরা যখন মাঠে খেলি তখন আমরা শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জিতাতে পারি। তখন মুশফিক পাজরের ব্যাথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘন্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাংগা হাত নিয়ে নেমে পরে ব্যাটিং করতে একহাতে।’ তাই দেশের সবাইকে যার যার জায়গা থেকে কাজ করার আহবান জানান ‘কাপ্তান অফ এশিয়া’ খ্যাত মাশরাফি।

খেলায় হার জিত আছে উল্লেখ করে মাশরাফি লিখেন, আমরা প্রতিদিনই জিতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব। স্টাটাসের শেষে লিখেন, দেখা হবে আবার। পাঠকের জন্য স্টাটাসটি হুবহু তুলে দেয়া হলো।

‘নাহ! এবারও হোল না! আমরা যখন মাঠে খেলি তখন আমরা শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জিতাতে পারি। তখন মুশফিক পাজরের ব্যাথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘন্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাংগা হাত নিয়ে নেমে পরে ব্যাটিং করতে একহাতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি দিতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো যদি সবাই মিলে নিজের স্থান থেকে যদি দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি।

শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার। আসুন না আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য। আমরা প্রতিদিনই জিতার চেষ্টা করি আজকে না হয় হারলাম, নিশ্চয়ই কালকে আবার জিতব। দেখা হবে আবার।’