১৭০ রানে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল

বর্তমানে লন্ডনে একটি স্থানীয় ক্রিকেট লিগে খেলছেন মোহাম্মদ আশরাফুল। নিজেকে ফিট রাখতে এবং ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে লন্ডনে এই প্রস্তুতি নিচ্ছেন মোহাম্মদ আশরাফুল। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আজ থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি পাচ্ছেন এই কিংবদন্তী ব্যাটসম্যান।

২০১৪ সালে ম্যাচ পাতানোর অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন আশরাফুল। ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেট লিগে খেললেও আন্তর্জাতিক ম্যাচ খেলার উপর নিষেধাজ্ঞা থাকে তার উপর। অবশেষে আজ থেকে সব ধরনের ক্রিকেট খেলতে পারবেন আশরাফুল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লীগসহ বাংলাদেশ জাতীয় দলে খেলার অনুমতি পাচ্ছেন।

আশরাফুলের পাকাপোক্ত লক্ষ্য যে ২০১৯ সালের বিশ্বকাপ তা পরিষ্কার হয় তার পরের কথাতেই। মূলত ইংলিশ কন্ডিশনের সাথে নিজেকে মানিয়ে নেয়ার জন্যই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলছেন ডানহাতি এই ব্যাটসম্যান। শুধু তাই নয় ইংল্যান্ডে সেসব ম্যাচে নিয়মিতই রানের দেখাও পেয়েছেন বলে জানান আশরাফুল।

তিনি বলেন, ‘জানি আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপ, তাই ঐ কন্ডিশনে এক থেকে দেড় মাস ট্রেনিং করছি, টুর্নামেন্ট খেলছি। এখানে আমি একটি ৪০ ও ২০ ওভারের টুর্নামেন্টে অংশ নিচ্ছি। টি টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত একটি ম্যাচে শুন্য রানে আউট হওয়া ছাড়া বাকি খেলায় (৯৭, ৭৬* ও ৪৪) রান পেয়েছি। আর ৪০ ওভারের ওয়ানডে টুর্নামেন্টে আজকে (গতকাল) ছয় রানের জন্য সেঞ্চুরি করতে না পারলেও আরেক ম্যাচে একটি শতরানও (১৭০*) করেছি।’