অবশেষে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হলেন পিরোজপুরের মেয়ে ঐশী

ঘোষণা হলো বহুল আলোচিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৮’। আর এবারের আসরে বিজয়ী নির্বাচিত হয়েছেন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী।

রবিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি রাজদর্শন হলে সেরা ১০ প্রতিযোগি নিয়ে বসেছিল গ্র‍্যান্ড ফিনালের আসর। সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে শুরু হয় অনুষ্ঠানটি, যা শেষ হয় রাত ১১ টা ৫০ মিনিটে৷

১০ প্রতিযোগিদের মধ্য থেকে বিচারকরা সব কিছু বিবেচনায় ‘মিস ওয়ার্ল্ড’-এর জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত করেন ঐশীকে। যিনি এই প্রথম কোনো বিউটি কনটেস্ট-এ অংশ নিয়েই বিজয়ী হয়েছেন।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর মতো বড় আসরের মুকুট পরলেও ঐশী সবেমাত্র এইচএসসি পাশ করেছেন। সাঁতারে পারদর্শী এই সুন্দরীর ইচ্ছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করা। ভবিষ্যতে বাল্যবিবাহ নিয়ে জন মানুষে সচেতনতা তৈরির কাজ করতেও আগ্রহী ঐশী।

প্রথম রানারআপ হয়েছেন নাজিবা বুশরা এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন নিশাত নাওয়ার সালওয়া।

এই প্রতিযোগিতার মূল বিচারকের দায়িত্ব পালন করেছেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, অভিনেত্রী তারিন, মডেল খালেদ সুজন, মডেল ইমি, ব্যারিস্টার ফারাবী।

তবে আজকের চূড়ান্ত আসরে বিচারকদের মধ্যে ছিলেন না তারিন। তার স্থানে দেখা যায় মডেল আজরাকে। এছাড়া গ্র‍্যান্ড ফিনালে আইকন বিচারক হিসেবে ছিলেন ‘মাইলস’ ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ এবং কোরিওগ্রাফার আনিসুল ইসলাম হিরু।

অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন ডিজে সনিকা ও আরজে নিরব।

আয়োজক অন্তর শোবিজ জানায়, বিজয়ী ঐশী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রতিনিধি হয়ে আগামী ৭ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেবেন। তার হাতে লাল-সবুজের পতাকা উড়বে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার সবচেয়ে বড় মঞ্চে।

চলতি বছরের মতো গেল বছরও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর আয়োজন করেছিল অন্তর শোবিজ। নানা বিতর্ক ও সমালোচনার জন্ম দিয়ে প্রথমে বিজয়ী ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলককে। এবং পরবর্তীতে তাকে বাদ দিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ করা হয়েছিলো জেসিয়া ইসলামকে।

সূত্র: চ্যানেল আই অনলাইন