আবারো একটি সুখবর পেল ক্রিকেটার আশরাফুল

মোহাম্মদ অাশরাফুল বাংলাদেশ ক্রিকেটের প্রথম তারকার চেয়েও বেশি কিছু। আজ বাংলাদেশ যে কোনো দেশের বিপক্ষেই বেশ শক্ত প্রতিপক্ষ। জয়ের লাক্ষ্যেই এখন মাঠে নামে বাংলাদেশ। লাল-সবুজের দলকে এই জয়ের অভিজ্ঞতা পাইয়ে দিতে একসময় আশরাফুলের ব্যাটই ছিলো অন্যতম একটি আশার আলো। কিন্তু মাঝে সব গুলিয়ে ফেলে দক্ষ এই ক্রিকেটার।

পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এখন নিষেধাজ্ঞা মুক্ত মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ পাতানোর অভিযোগে পাঁচ বছর নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় দলের সর্বকালের সেরা এই ব্যাটসম্যান। নিষেধাজ্ঞা কাটিয়ে বাংলাদেশ “এ” দলে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ আশরাফুল।জাতীয় দলে ফেরা টা সহজ হবে না আশরাফুলের। জাতীয় দলে নিজের জায়গা করে নিতে হলে লড়াই করতে হবে এখনো অনেক।

আত্মার কঠিন পরীক্ষা শুরু হচ্ছে আগামী অক্টোবর থেকেই। জাতীয় ক্রি‌কেট লিগ (এনসিএল) দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ ঘরোয়া ক্রি‌কেটের ২০১৮-২০১৯ মৌসুমের খেলা। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের অক্টোবরে মাঠে গড়াবে দেশের প্রধান প্রথম শ্রে‌ণির এই ক্রি‌কেট। আর এই টুর্নামেন্টে ঢাকা মেট্টোর হয়ে মাঠ মাতাবেন মোহাম্মদ আশরাফুল।

গেল আসর শেষে প্রথম স্তরে নিজেদের জায়গা ধরে রেখেছে খুলনা, রংপুর ও বরিশাল বিভাগ। আর অবনমন হয়ে দ্বিতীয় স্তরে নেমে গেছে ঢাকা বিভাগ। এই স্তরের বাকি তিনদল হলো; সিলেট, চট্টগ্রাম ও ঢাকা মেট্টো।