এশিয়া কাপের সেরা পাঁচ: দুইয়ে মোস্তাফিজ, তিনে মুশফিক

এশিয়া কাপে বাংলাদেশ দলকে ৩ উইকেটে হারিয়ে সপ্তমবারের মতো শিরোপা নিশ্চিত করেছে ভারত। আর ষষ্ঠবারের মতো বৈশ্বিক কোনও টুর্নামেন্টের ফাইনালে ওঠেও শিরোপা ভঙ্গের যন্ত্রণা পেতে হলো বাংলাদেশের। এর মধ্যে এশিয়া কাপের ফাইনালই তিনবার।

গত শুক্রবার এশিয়া কাপের ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে একেবারে শেষ বলে গিয়ে তিন উইকেটে হেরেছে বাংলাদেশ।

এশিয়া কাপে বেশি কিছু ক্রিকেটারের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। এবারের এশিয়া কাপের সেরা পাঁচ ব্যাটসম্যান ও সেরা পাঁচ বোলারের তালিকায় জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহমান ও মুস্তাফিজুর রহমান। সেরা ব্যাটসম্যানদের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহমান। আর বোলিংয়ে স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

ফাইনালের আগে মুশফিকুর রহিম সর্বোচ্চ রান-স্কোরারের তালিকায় দুইয়েই ছিলেন। তবে ফাইনালে টুর্নামেন্টের দারুণ ফর্মের প্রতিফলন পড়েনি, তাকে টপকে গেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। এরপরও দুর্দান্ত এক টুর্নামেন্ট গেছে মুশফিকের, ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংসটাও খেলেছেন এবারই।

আফগানিস্তানের সঙ্গে ৭ রান ডিফেন্ড করে ম্যাচ জিতিয়েছেন, টুর্নামেন্ট জুড়েই মাশরাফির ‘গো-টু’ বোলার ছিলেন মোস্তাফিজই। গুরুত্বপূর্ণ সময়ে নিয়েছেন উইকেট, ম্যাচে ফিরিয়েছেন বাংলাদেশকে। ডেথ ওভারে নিয়মিত বোলিং করতে হয়েছে তাকে, এরপরও ৪.৪০ ইকোনমি রেটটা দারুণই।