দুই ছবি নিয়ে পর্দায় ফিরছেন মৌসুমী

ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় নায়িকা মৌসুমী। সেই নব্বই দশক থেকে আজ অবধি একই ভাবে অভিনয় করে যাচ্ছেন এ গুনী অভিনেত্রী। এবার পরপর দুই সপ্তাহে দুই সিনেমা নিয়ে পর্দায় হাজির হচ্ছে মৌসুমী। তার মুক্তি অপেক্ষিত দুই ছবি ‘পবিত্র ভালোবাসা’ ও ‘নায়ক’।

আগামী ৫ই অক্টোবর এ কে সোহেল পরিচালিত ‘পবিত্র ভালোবাসা’ ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। অন্যদিকে তার পরের সপ্তাহে ইস্পাহানী-আরিফ জাহানের ‘নায়ক’ ছবিটিও মুক্তি পাবে। এ দুটি ছবি নিয়েই বেশ আশাবাদী মৌসুমী। কারণ দুটি ছবিই মৌলিক গল্পের কাহিনী নিয়ে করা।

মৌসুমী বলেন, এর আগে সোহেল ভাইয়ের পরিচালনায় ‘বাংলার বউ’ এবং ‘খাইরুন সুন্দরী’ নামে দুটি ছবিতে কাজ করেছিলাম। এরমধ্যে ‘খাইরুন সুন্দরী’ ছবিটি মুক্তির পর সুপারহিট হয়। দর্শকরা দারুণ পছন্দ করেছিল। অনেকদিন পর আবার তিনি ‘পবিত্র ভালোবাসা’ ছবিটি নির্মাণ করলেন। এ ছবির কাহিনীটা মৌলিক। ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ পরিচালকের নিজের। আর ছবিতে নতুন অভিনেতা রোকনও ভালো অভিনয় করেছে। ফেরদৌসও আছে এই ছবিতে। বাংলাদেশের মানুষের জীবনের ছবি। ছবির গানগুলোও সুন্দর হয়েছে। সব মিলে ছবিটি দর্শকরা পছন্দ করবে বলে আশা করছি।

এদিকে এ ছবির পর পরের সপ্তাহে অর্থাৎ আগামী ১২ই অক্টোবর মৌসুমী অভিনীত আরেকটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। নাম ‘নায়ক’। ছবিতে অমিত হাসান, বাপ্পি চৌধুরী ও অধরা খান অভিনয় করেছেন। এ ছবিটি পরিচালনা করেছেন জনপ্রিয় যুগল নির্মাতা ইস্পাহানী-আরিফ জাহান।

এ ছবি প্রসঙ্গে মৌসুমী বলেন, ইস্পাহানী-আরিফ জাহান দুজনেই ভালো নির্মাতা। তাদের ছবি মানেই ব্যবসাসফল। নতুন ছবি ‘নায়ক’ও ভালো ব্যবসা করুক এটাই চাওয়া থাকবে আমার। আমি তাদের পরিচালনায় ‘বিদ্রোহী বধূ’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘তুমি সুন্দর’, ‘গোলাম’, ‘মেশিনম্যান’, ‘শিকারি’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেছি। ছবিগুলো দর্শকরা সেসময় দারুণ পছন্দ করে। অনেকদিন পর তারা নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন। আর ‘নায়ক’ ছবির কাহিনীটাও অন্য ধরনের। পারিবারিক ড্রামা, রোমান্টিক গল্প, গান সবই আছে ছবিতে। আমার বিশ্বাস, দর্শক এ ছবিটিও পছন্দ করবেন।

সবশেষ গত বছরের শেষে বড় পর্দায় মনতাজুর রহমান আকবরের ‘দুলাভাই জিন্দাবাদ’ এবং চলতি বছরের শুরুতে উত্তম আকাশের পরিচালনায় ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘আমি নেতা হবো’ নামের দুটি ছবিতে হাজির হয়েছিলেন মৌসুমী।