সিলেট সিক্সার্স থেকে দারুণ সুখবর পেল সাব্বির রহমান এবং নাসির হোসেন

বিপিএলে এখন পর্যন্ত ফাইনাল খেলা হয়নি খুলনা ফ্র্যাঞ্চাইজিদের। তবে গত মৌসুমে দুর্দান্ত খেলেছিল মাহমুদুল্লাহ রিয়াদের দলটি। বিশেষ করে ব্যাট হাতে দুর্দান্ত খেলে ছিল অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাজমুল ইসলাম শান্ত এবং কার্লোস ব্র্যাথওয়েট। আর তাই এই চার ক্রিকেটারকে রিটেইনে ধরে রেখেছে খুলনা টাইটান্স।

গত মৌসুমে খুলনা টাইটান্সের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ১২ টি ম্যাচে ২৮ গড়ে ৩০০ রান সংগ্রহ করেছিলেন তিনি। ১৩০ স্ট্রাইক রেটে দুটি হাফ সেঞ্চুরি করেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। খুলনা টাইটান্সের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট।

১২ ম্যাচে ৩১ গড়ে ২৫০ রান করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের আরে এই ক্রিকেট দানব। পুরো টুর্নামেন্টের তার স্ট্রাইক রেট ছিল ১৮৫। বিপিএলে গত মৌসুমের সেরা আবিষ্কার ছিলেন অলরাউন্ডার আরিফুল হক। গত মৌসুমে খুলনা টাইটান্সের দুর্দান্ত ব্যাটিং করেছিলেন আরিফুল। ১২ ম্যাচে ২৯ গড়ে ২৩৭ রান করেছিলেন আরিফুল হক। এছাড়াও নাজমুল হাসান শান্ত ১২ ম্যাচে করেছিলেন ২০৭ রান।

এছাড়াও সিলেট সিক্সার্স ধরে রেখেছেন মাত্র ৩ জন ক্রিকেটার। তারা হলেন সাব্বির রহমান, নাসির হোসেন এবং পাকিস্তানের ক্রিকেটার সহেল তানভির। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছেন সাব্বির রহমান। বিতর্কিত নানা ঘটনার কারণে ঘরোয়া ক্রিকেট লীগসহ খেলতে পারছেন না জাতীয় ক্রিকেট দলে। তবে আসন্ন বিপিএলে জন্য তাকে দলে রেখে দিয়েছে সিলেট সিক্সার্স। অন্য দিকে ইনজুরির কারণে দলের বাইরে থাকা নাসির হোসেন কেও রেখে দিয়েছে তারা।