মুশফিককে দলে না রাখের কারণ ব্যাখ্যা করলো রাজশাহী কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি এর ৬ষ্ঠ আসরের জন্য মুশফিকুর রহিমকে ছেড়ে দিয়েছে রাজশাহী কিংস। গতবার আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়ালেও এইবার টিম কম্বিনিশনের কারণে তাকে ছেড়ে দিতে হয়েছে বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাহী তাহমীদ আজিজুল হক।

আগামী বছর বসতে যাচ্ছে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আসর বিপিএল টি-টোয়েন্টি লীগ। ইতোমধ্যে আগামী আসরের জন্য কোন ক্রিকেটার রিটেইন করেছে সেগুলোর তালিকা জমা দিয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। গত আসরের মতো এবারও নিজেদের আইকন ক্রিকেটারদের রেখে দিয়েছে দলগুলো। ব্যতিক্রম শুধু রাজশাহী কিংস।

গত আসরে অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে আইকন ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছিল রাজশাহী কিংস। তবে তারা এই আসরে মুশফিককে ছেড়ে দিয়েছে। এই আসরের জন্য দলে রেখেছে পেসার মুস্তাফিজুর রহমান, অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক ও জাকির হাসানকে।

মূলত বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের নিয়ম বেঁধে দিয়েছিলো আগের আসর থেকে মোট ৪জন ক্রিকেটারদের দলে রাখতে পারবে। মুশফিককে ছাড়ার কারণ জানিয়েছেন দলটির প্রধান নির্বাহী তাহমীদ আজিজুল হক। মূলত টিম কম্বিনিশনের কারণেই তাকে এই আসরে ছেড়ে দিয়েছে রাজশাহী কিংস।

“টিম কম্বিনিশনকে প্রাধান্য দিয়ে আমরা আগের আসর থেকে চারজনকে দলে রেখেছি। মুস্তাফিজুর রহমান আমাদের এই আসরের এ+ ক্যাটাগরির ক্রিকেটার। যার কারণে আমরা মুশফিককে ছেড়ে দিতে হয়েছে আমাদের।”

গত আসরে তাকে দলে ভিড়ালে খুব একটা উজ্জ্বল ছিলেন না মুশফিক। ১১ ইনিংসে ১৮.৫০ গড়ে এক ফিফটিতে ১৮৫ রান করেন মুশফিক। দলের নিয়মিত অধিনায়ক ড্যারেন স্যামি না থাকাতে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। তবে গত আসরে ভালো করতে পারেনি মুশফিকের রাজশাহী কিংস।

এইদিকে রাজশাহী কিংস মুশফিককে ছেড়ে দেওয়াতে গুঞ্জন আছে এই আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলতে পারেন অভিজ্ঞ মুশফিক। সিলেটে ইতোমধ্যে গত আসরের দল থেকে সাব্বির রহমান, নাসির হোসেন ও সোহেল তানভীরকে রিটেইন করেছে।—বিডিক্রিকটাইম