প্রতি মাসে কত পারিশ্রমিক পান মাশরাফি-সাকিবরা?

বর্তমানে জাতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ও ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে হাতে ইনজুরির জন্য দেশের বাইরে যেতে হচ্ছে তাকে। এছাড়া বাংলাদেশের আরেক অন্যতম ক্রিকেটার সাকিব আল হাসান। তিনিও বর্তমানে ইনজুরি কারণে খেলার বাইরেই আছেন। আর তামিম তিনিও ইনজুরড। বলতে গেলে তিন লিজেন্ডও ইনজুরিতে আক্রান্ত।

বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে সমর্থকদের আগ্রহ অনেক। সমর্থকেরা তাদের পরিবার থেকে প্রফেশন সব বিষয়েই আগ্রহ প্রকাশ করেন। অনেকেই তাদের পারিশ্রমিক সম্পর্কে জানেন না।

‘এ প্লাস’ শ্রেণিতে পড়েছেন দলের চার সিনিয়র খেলোয়াড়—মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল। চারজনের মাসিক বেতন ৪ লাখ টাকা। তিন সংস্করণের তিন অধিনায়ক মুশফিক, মাশরাফি ও সাকিব পাচ্ছেন ২০ হাজার টাকার প্রণোদনা। বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক তামিম পাচ্ছেন ১০ হাজার টাকার প্রণোদনা।

‘এ’ শ্রেণির একমাত্র খেলোয়াড় মাহমুদউল্লাহ পান ৩ লাখ টাকা। ‘বি’ শ্রেণিতে থাকা ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান ও সৌম্য সরকারের বেতন ২ লাখ টাকা। রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন পড়েছেন ‘সি’ শ্রেণিতে।

এই শ্রেণির খেলোয়াড়দের বেতন দেড় লাখ। আর ‘ডি’ শ্রেণির তিন ক্রিকেটার তাইজুল ইসলাম, কামরুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ পাবেন ১ লাখ টাকা। এই বেতন কাঠামো কার্যকর হয়েছে ২০১৭ সালের জানুয়ারি থেকে। – সময় নিউজ।