রংপুর রাইডার্স গেইলকে রাখলেও ছেড়ে দিয়েছে ম্যাককলামকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের দুই ব্যাটিং দানব ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককলাম। দুজনই দারুণ নৈপুণ্য প্রদর্শন করেছিলেন। ক্রিস গেইল ছিলেন গত আসরের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। দুইটি হাফ সেঞ্চুরি ও দুইটি সেঞ্চুরিতে তার সংগ্রহ ছিল ৪৮৫ রান। দুইটি হাফ সেঞ্চুরিতে ব্রেন্ডন ম্যাককলাম করেছিলেন ২৮১ রান।

বিপিলের ষষ্ঠ আসরেও ক্রিস গেইলকে দলে রেখে দিয়েছে রংপুর রাইডার্স। কিন্তু ব্রেন্ডন ম্যাককলামকে ছেড়ে দিয়েছে তারা। আগামী ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের ষষ্ঠ আসর। টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর। গত আসরের দল থেকে দেশি ও বিদেশি মিলিয়ে মোট চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ ছিল প্রতিটি দলের সামনে। গত ৩০ সেপ্টেম্বর ছিল রিটেইন খেলোয়াড়দের নামের তালিকা জমা দেয়ার শেষ তারিখ।

গত আসর থেকে রংপুর রাইডার্স ধরে রেখেছে মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন ও ক্রিস গেইলকে। টাইগার পেসার রুবেল হোসেনকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এখন ছেড়ে দিলেও রংপুর রাইডার্সের সামনে রুবেল-ম্যাককলামকে দলে নেয়ার সুযোগ রয়েছে।

রিটেইনড প্লেয়ার্স

রংপুর রাইডার্স: মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, ক্রিস গেইল।

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান, সুনিল নারিন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড।

খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্র্যাথওয়েট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, শোয়েব মালিক।

রাজশাহী কিংস: মোস্তাফিজুর রহমান, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান।

সিলেট সিক্সার্স: নাসির হোসেন, সাব্বির রহমান, সোহেল তানভীর।

সূত্র: ঢাকাটাইমস