চিটাগাং ভাইকিংস’র আইকন মুশফিকুর রহিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর চট্টগ্রামের কোন দল না থাকায় তা হবে দুঃখজনক এমনটাই মনে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর তাই এবার চট্টগ্রামে দল নিয়ে অনেকটা তোড়জোড় শুরু করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। চট্টগ্রাম থেকে আসা চিটাগাং ভাইকিংস ফ্র্যাঞ্চাইজির ডিবিএল কর্তৃপক্ষের সাথে গতকাল বৈঠকে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল।।

তবে শেষ পর্যন্ত চিটাগাং ভাইকিংসের দায়িত্ব নিচ্ছেন ডিবিএল। আজ সন্ধায় এমনটাই নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস। তিনি বলেন, ‘ডিবিএল গ্রুপের সাথে আমাদের আলোচনায় ইতিবাচক সাড়া দিয়েছে তারা। আসন্ন মৌসুমে চিটাগাংয়ের দলের মালিকানা নিচ্ছে ডিবিএল। টুর্নামেন্টে নিজেদের ধরে রাখা চার ক্রিকেটারের নামও জানিয়েছে তারা।’

ডিবিএল গ্রুপ কর্তৃক ধরে রাখা চার ক্রিকেটারের তিনজনই বিদেশি। তারা হলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান লুক রঙ্কি, জিম্বাবুয়ের অফস্পিনিং অলরাউন্ডার সিকান্দার রাজা, আফগানিস্তানের পেস বোলিং অলরাউন্ডার নাজিবউল্লাহ জাদরান ও বাংলাদেশের বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম।

এছাড়া রাজশাহী কিংস তাদের আইকন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানকে নেয়ায় এবং গতবার চট্টগ্রামের আইকন সৌম্য সরকার এবারের আইকন তালিকা থেকে বাদ পড়ায় নিশ্চিতভাবেই চট্টগ্রামের দলে আইকন হিসেবে যোগ দেবেন গত মৌসুমে রাজশাহীর হয়ে খেলা মুশফিকুর রহিম।