শ্রীলংকাকে নিয়ে সাঙ্গাকারার চিন্তা-ভাবনা

কুমার সাঙ্গাকারা মনে করেন বিশ্বজুড়ে ইংল্যান্ড সেরা ‘সর্বোপরি অলরাউন্ড পার্শ্ব’, তবে তাদের নতুন উদ্বোধনী সমন্বয় শ্রীলংকানরা তাদের আসন্ন টেস্ট সিরিজে শোষিত হতে পারে।

১০ অক্টোবর শুরু হওয়া শ্রীলংকার ইংল্যান্ড সফরের মধ্য দিয়ে পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ, একমাত্র টি -২০ আন্তর্জাতিক ও তিনটি টেস্ট ম্যাচ সমন্বিত হবে।

ইংল্যান্ডের প্রথম সিরিজ তারা ভারতকে হোস্ট করার পরেই থাকবে – সিরিজটি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার অ্যালিস্টার কুকের সাথে শেষ হয়ে গেছে। সাঙ্গাকারা বিশ্বাস করেন যে, ইংল্যান্ডের দীর্ঘতম ফর্ম্যাটে একাদশে দুর্দান্ত খেলোয়াড় হওয়া সত্ত্বেও, নতুন উদ্বোধনী সমন্বয় হোস্টের লক্ষ্যবস্তু হতে পারে।

“ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার জন্য এটি একটি কঠিন সিরিজ হতে যাচ্ছে, আমি মনে করি যে আমরা যে কোনও অবস্থার অধীনে সেটি ভালভাবেই গ্রহণ করবো। আমি মনে করি তারা কোনও সন্দেহ ছাড়াই বিশ্ব ক্রিকেটে সেরা অলরাউন্ডার। তাদের অলরাউন্ডারদের সংখ্যা ১০ নম্বরে নেমেছে – তারা খুব গভীর ব্যাট করে। তাদের স্থায়ী ব্যাটিং লাইন আপ থাকে, যা তারা পরিবর্তন করে নি। তাদের স্ট্রোক-নির্মাতা এবং ব্যাটসম্যান রয়েছে যারা হাঁটতে পারে। অ্যালিস্টার কুকের বাম, তাদের একটি নতুন উদ্বোধনী সমন্বয় থাকবে, তাই যে কেউ সেখানে আসে, শ্রীলংকা লক্ষ্য রাখতে পারে “, সাঙ্গাকারা ইএসপিএনক্রিকইনফোর সাথে একটি কথোপকথনে বলেন ।

শ্রীলঙ্কায় স্পিন বোলিং সবসময়ই গুরুত্বপূর্ণ ছিল, এবং সাঙ্গাকারা মনে করেন যে ইংল্যান্ডও সেই ফ্রন্টে ভালভাবে জড়িত।

বার্নস গত পাঁচ বছরে ধারাবাহিকভাবে সঞ্চালিত হয়েছে এবং অবশেষে তিনি আন্তর্জাতিক পার্শ্বের দিকে নজর দিচ্ছেন – আমি মনে করি এটি কয়েক বছরের মধ্যে ঘটেছিল।

সাঙ্গাকারা বলেন, “আদিল রশীদ ও মৌন আলীর মধ্যে তাদের খুব ভাল স্পিনার রয়েছে। শ্রীলঙ্কান অবস্থার মধ্যে রশিদ খুব হুমকি হয়ে দাঁড়াবে।” “তাদের বোলারদের বোলিং রয়েছে যারা সুইংকেও বিপরীত দিকে নিয়ে যেতে হবে, তাই তারা খুব, খুব শক্তিশালী ইউনিট নিয়ে আসছে। তাদের মানিয়ে নিতে ক্ষমতা রয়েছে, কারণ তারা তিন স্পিনার খেলতে চায় তবে তারা তিন স্পিনার খেলতে পারে।

“তারা যদি চান তবে তারা অতিরিক্ত ব্যাটসম্যান খেলতে পারে, তাদের ব্যাটিংয়ে আপোস না করেই শ্রীলংকাকে তাদের শীর্ষে থাকতে হবে। অনেকটা রাঙ্গনা হেরাথ এবং আমাদের ব্যাটসম্যানদের প্রথম ইনিংসে মোটেও ভাল করার যোগ্যতা নেই।”

স্যারিতে ওলি পোপ এবং রয় বার্নসের সাথে খেলেছেন সাঙ্গাকারা, তরুণ দম্পতির প্রশংসা করেছেন।

“বার্নস সারেয়ের জন্য গত পাঁচ বছরে ধারাবাহিকভাবে সঞ্চালিত হয়েছে এবং অবশেষে তিনি আন্তর্জাতিক পারফরম্যান্সের দিকে নজর দিচ্ছেন – আমি মনে করি এটি কয়েক বছর আগে ঘটেছিল কিন্তু এটি ভাল যে সে ফর্মটি অর্জন করার সময় সেটি পেয়েছে”। শ্রীলঙ্কা কিংবদন্তী।

“পপ সত্যিই মধ্যম ক্রিকেটারের পক্ষে একটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হওয়ার দায়িত্ব নিয়ে উদ্ভাসিত হয়েছেন। তিনি খুব আক্রমণাত্মক খেলোয়াড়, দ্রুত রান সংগ্রহ করতে পছন্দ করেন এবং স্পিনের সাথে খুব ভাল। আপনি তরুণ খেলোয়াড়দের পরবর্তী পর্যায়ে খেলতে যথেষ্ট ভাল কিনা তা সনাক্ত করতে তাকান।

“তবে শ্রীলংকা সফরের সবচেয়ে সহজ জায়গা নয়, তাই আমি মনে করি না যে তারা সেখানে চিন্তা করতে চেষ্টা করবে যে এটি বার্নিশ এবং পোপের জন্য একটি মেক বা ব্রেক সফর হতে যাচ্ছে। শুধু একটি খোলা মনের সাথে সেখানে যান, সফর উপভোগ করুন, এটি থেকে শিখুন এবং ক্রমবর্ধমান থাকুন। আমি মনে করি তাদের ইংল্যান্ডের জন্য দীর্ঘমেয়াদী ক্যারিয়ারের সম্ভাবনা রয়েছে। “