মমতাকে জার্সি উপহার দিলেন মেসি

আর্জেন্টিনার জার্সির রঙের সঙ্গে ভারতের কলকাতার নীল-সাদা হয়ে যাওয়ার মধ্যে তাও একটা মিল রয়েছে। কিন্তু স্পেনের জাতীয় লিগের বার্সেলোনা ক্লাবের সঙ্গে সেভাবে বাংলার কোনও মিল চট করে পাওয়া মুশকিল।

কিন্তু সেই বার্সেলোনার স্টার ফুটবলার হিসেবেই নাকি পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বিশেষ উপহার পাঠালেন লিওনেল মেসি। তার ১০ নম্বর জার্সিতেই সই করে কলকাতায় পাঠিয়েছেন এলএম১০। সেই জার্সিতে লেখাও রয়েছে ‘দিদি’। মমতা বন্দ্যোপাধ্যায় তো সবার কাছেই ‘দিদি’। মেসির কাছেও তাই।

সেই জার্সিতে মেসি লিখেও দিয়েছেন ‘আমার প্রিয় বন্ধু দিদির জন্য শুভেচ্ছা।’ বার্সেলোনা লেজেন্ডস দলের সদস্য় জুলিয়েনো বেলেত্তি ও জারি লিটম্যানেন তুলে দিচ্ছেন মেসির সই করা ‘দিদি’ জার্সি।

বার্সেলোনা লেজেন্ডেস-এর যে দল গত সপ্তাহে কলকাতায় এসেছিল, তাদের হাত দিয়েই এই জার্সি পাঠিয়েছেন মেসি। এই দলের জুলিয়েনো বেলেত্তি ও জারি লিটম্যানেন জার্সিটি নিয়ে এসেছেন কলকাতায়। তারা মোহনবাগানের লেজেন্ডস দলের সঙ্গে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেন গত শুক্রবার।

১০ নম্বর জার্সির মাহাত্ম্যই আলাদা। দিয়েগো ম্যারাডোনা থেকে রোমারিও, রোনালদিনহো সবাই ১০ নম্বর জার্সি পরেই খেলেছেন। মেসির জার্সির নম্বরও ১০। এবার ‘দিদি’ হলেন ‘নম্বর দশ’।

ফুটবল নেক্সট ফাউন্ডেশনের তরফে এই জার্সিটি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে। ‘মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে থাকায়, তার সময় এখনও পাইনি আমরা। সেই সময় পেলেই তার হাতে আমরা মেসির সই করা জার্সিটি তুলে দেব,’ বলেন সংস্থার কর্ণধার কৌশিক মৌলিক।

মেসি অবশ্য এই শহরে নতুন নন। ২০১১ সালে তিনি আর্জেন্টিনার হয়ে প্রদর্শনী ম্যাচ খেলতে কলকাতায় এসেছিলেন। এই শহরে তার ভক্তদের সংখ্যাও কম নয়।

সূত্র: এবেলা