এপিএল খেলা নিয়ে বিসিবি থেকে দুঃসংবাদ পেলেন সৌম্য-মিঠুন!

প্রথমবারের মতো বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি চভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টে দল পেয়েও খেলা হচ্ছে না জাতীয় দলের দুই ওপেনার সৌম্য সর্কার এবং মোহাম্মদ মিঠুনের। প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতে ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগের আয়োজন করতে যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

আজ রাত ১০ টা থেকে শুরু হচ্ছে এই ক্রিকেট টুর্নামেন্ট। প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের থেকে সুযোগ পেয়েছিলেন উইকেটকিপার মুশফিকুর রহিম এবং ওপেনার তামিম ইকবাল। কিন্তু চোটে পড়ায় যাওয়া হচ্ছে না দুজনের কারোরই।

তামিম, মুশফিকের পরিবর্তে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে প্রথমে ডাকা হয়েছে পেসার তাসকিন আহমেদকে। এরইমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছাড়পত্র পেয়ে তাসকিন যোগ দিয়েছেন তাঁর দল কান্দাহার নাইটসের সঙ্গে।

এরপর একই দলে ডাক আসে সৌম্য সরকার আর মোহাম্মদ মিঠুনের। জাতীয় লিগের খেলা শেষে দুজনেই আজ ঢাকায় ফেরেন এপিএলে যোগ দেয়ার জন্য।

সব ঠিকঠাক থাকলেও শেষ মুহূর্তে ছাড়পত্র পায়নি দুজনেই। কিন্তু কেন পাননি ছাড়পত্র? এর ব্যাখ্যাও দিলেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, ক’দিন পরেই বাংলাদেশের আসছে জিম্বাবুয়ে দল। এই থেকেই ব্যস্ত সূচী জাতীয় দলের। জিম্বাবুয়ে বাংলাদেশ ছাড়ার আগেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসবে ওয়েস্টইন্ডিজ। এসব ভেবে তাদের ছাড়পত্র দিতে চাচ্ছি না।

তাসকিনের ছাড়পত্র পাওয়ার ব্যপারে আকরাম খান বলেন, তাসকিন অনেক দিন ধরেই দলের বাইরে। এপিএলে খেলে নিজেকে প্রমাণ করুক। এ জন্যই তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।