দেশের অষ্টম ভেন্যু হিসাবে টেস্ট অভিষেক যাচ্ছে সিলেট স্টেডিয়ামের

আগেই জানা ছিল চাই চলতি বছরের অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে৷ এবার প্রকাশিত হল সেই সিরিজের সূচি। তাতে দেখা যাচ্ছে ওই সিরিজ দিয়ে ক্রিকেটের অভিজাত ফরম্যাট টেস্ট ক্রিকেটে অভিষেক হতে যাচ্ছে সিলেটের।আগামী ৩ নভেম্বর থেকে হতে যাওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে সিলেটে।

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর এখনো পর্যন্ত ৭টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সিলেটে। ২০১৪ সালের বিশ্ব টি-টোয়েন্টির ৬টি ও চলতি বছরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের একটি টি-টোয়েন্টি ম্যাচের স্বাগতিক ছিল সিলেট।

চার বছরের অভিজ্ঞতা জমিয়ে অবশেষে ক্রিকেটের অভিজাত আঙিনায় নাম লেখাতে যাচ্ছে সিলেট। টেস্ট ম্যাচ আয়োজন করতে যাওয়া দেশের অষ্টম ভেন্যু এটি।

এর আগে ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম, বঙ্গবন্ধু স্টেডিয়াম, নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম, চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, খুলনার শেখ নাসের স্টেডিয়াম ও বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টেস্ট ক্রিকেট আয়োজন করেছে।

দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে আগামী ১৬ অক্টোবর দেশে আসবে জিম্বাবুয়ে। ১৯ তারিখ খেলবে একদিনের প্রস্তুতি ম্যাচ। পরে ২১ তারিখ মিরপুরে প্রথম ওয়ানডে খেলে দুই দল উড়াল দেবে চট্টগ্রামের উদ্দেশ্যে। সেখানে ২৪ ও ২৬ তারিখ হবে সিরিজের বাকি দুই ওয়ানডে।

পরে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলে ১ নভেম্বর প্রথম টেস্ট খেলতে সিলেটের উদ্দেশ্যে রওনা হবে দুই দল। ৩ তারিখ হবে সিরিজের প্রথম টেস্ট। পরে আবার ঢাকায় ফিরে আগামী ১১ তারিখে দ্বিতীয় টেস্টের মধ্য দিয়ে শেষ হবে সিরিজটি।