তাসকিনকে না খেলানোর কারণ ব্যাখ্যা কান্দাহারের

আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) ভিষেক আসরে খেলার জন্য বাংলাদেশি পেসার তাসকিন আহমেদকে দলে ভিড়িয়েছে কান্দাহার নাইটস। প্রতিযোগিতা শুরুর বেশ আগেভাগেই দলের সাথে যোগ দিলেও নিজেদের প্রথম ম্যাচে তাকে মাঠে নামায়নি কান্দাহার। ঠিক কি কারণে তাকে প্রথম ম্যাচের একাদশে অন্তর্ভুক্ত করা হয়নি তার কারণ ব্যাখ্যা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

একাধিক বাংলাদেশি এপিএলের এবারের আসরের জন্য দল পেলেও একমাত্র তাসকিনই খেলতে দুবাই পাড়ি জমিয়েছেন। তাই তার অংশগ্রহণ নিয়ে বাড়তি আগ্রহ কাজ করছিল এ দেশের ক্রিকেটানুরাগীদের পাশাপাশি তাসকিন ভক্তদের।

প্রথম ম্যাচে তাকে না খেলানোয় তাই অনেকেই নিজেদের হতাশা প্রকাশ করে কান্দাহার নাইটসের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে প্রশ্ন ছুঁড়েছেন কেন তাকে খেলানো হয়নি। তাসকিন ভক্তদের এমন পাগলামো দেখে এর কারণ ব্যাখ্যা করেছে কান্দাহার। তাসকিন আহমেদ দলটির প্রধান গতিতারকা উল্লেখ করে নিজেদের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে কান্দাহার অবগত করে,

“তাসকিন আহমেদের অনেক ভক্ত প্রশ্ন করছেন কেন তাকে আজ খেলানো হয়নি। তাসকিন আহমেদ আমাদের প্রধান গতিতারকা তাছাড়া সামনে আমাদের অনেক গুরুত্বপূর্ণ খেলা আছে যার কারণে তাকে খেলানো হয়নি।”

প্রতিযোগিতাটি দুবাইয়ে আয়োজন করছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। স্থানীয় আবহাওয়া মাত্রারিক্ত গরম তাছাড়া দলগুলোর খেলার মাঝে নেই পর্যাপ্ত বিরতিও তাসকিনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্তের পেছনে কাজ করেছে এ কারণটিও বলে জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে।

“দুবাইয়ের আবহাওয়া চরম মাত্রার গরম তাছাড়া আমাদের পরপর খেলা রয়েছে যার জন্য কিছু মূল ক্রিকেটারদের আমরা বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”-যোগ করে এসময় ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে আরও জানানো হয়।

 

নিজেদের প্রথম ম্যাচে নঙ্গরহারের বিপক্ষে হার দিয়ে প্রতিযোগিতা শুরু করা কান্দাহার নিজেদের দ্বিতীয় ম্যাচে রবিবার মুখোমুখি হবে ক্রিস গেইলদের বালখ লিজেন্ডসের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময়ানুযায়ী রাত ১০টায়।—বিডিক্রিকটাইম