‘পেছাবে না বিপিএল, প্রয়োজনে শুধু নির্বাচনের দিন খেলা বন্ধ থাকবে’

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে সেই সূচি পাল্টে আগামী জানুয়ারিতে বিপিএল আয়োজনের পরিকল্পনা করে বিসিবি। বলা হয়, ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা থাকায় পেছনো হয়েছে বিপিএল।

তবে এখনো ঠিক হয়নি সংসদ নির্বাচনের দিনক্ষণ। গুঞ্জন তা অনুষ্ঠিত হতে পারে ওই সময়ে। ফলে পুনঃনির্ধারিত সময়েও দেশের জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগটি আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল।

তবে সব শঙ্কা উড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার (০৯ অক্টোবর) নিজ বাসায় সাংবাদিকদের তিনি বলেন, জাতীয় নির্বাচন পেছালেও বিপিএল পেছাবে না। নির্ধারিত সময়েই তা শুরু হবে।

পাপন বলেন, ‘এখন যারা বিরোধী দলে আছে বা বাইরে আছে তারাও কিন্তু আমাদেরকে, এই ক্রিকেটটাকে একটু ছাড়া দিয়ে এসেছে সবসময়। আসলে এটা নির্বাচনের জন্য ইস্যু ছিল না।’

এবারের বিপিএল মাঠে গড়ানোর কথা আগামী ৫ জানুয়ারি। শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

বিসিবি সভাপতি বলেন, নির্ধারিত সময়সূচী অনুযায়ীই বিপিএল হবে। এমনকি জাতীয় নির্বাচন পিছিয়ে ডিসেম্বর থেকে জানুয়ারিতে গেলেও তা পেছানো হবে না। যদি বিপিএলের মধ্যে নির্বাচন পড়ে যায়, তবে? জবাবে তিনি বলেন, এমনটি হলে শুধু নির্বাচনের দিন খেলা বন্ধ থাকবে। বিপিএল পেছাবে না। এ নিয়ে সন্দেহ-সংশয় অমূলক।

সূত্র: সময় নিউজ।