জিম্বাবুয়ে সিরিজে সাতে খেলবেন সৌম্য

সাত নম্বরে ব্যাটিং করার জন্য প্রস্তুত করা হচ্ছে বাংলাদেশের ওপেনার সৌম্য সরকারকে। এই সাতে কয়েকটি ম্যাচে বেশি সাবলীল দেখা গেছে সৌম্যকে। এশিয়া কাপের ফাইনালে শক্তিশালী ভারতে বিপক্ষে দলের বিপর্যয়ে সাতে নেমেই ৩৩ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। সম্প্রতি জাতীয় লিগেও একই জায়গায় নেমে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ব্যাটসম্যন।

এশিয়া কাপের মাঝ পথে হঠাৎ করেই দুবাইতে উড়িয়ে নেওয়া হয় সৌম্য সরকারকে। শেষ দুই ম্যাচের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ওপেনিংয়ে নেমে শূন্য করে ফেরেন তিনি। এরপরও ফাইনালে ভারতের বিপক্ষে টিকে যান তিনি। তবে নামানো হয় সাতে। দলের দুঃসময়ে ৪৫ বলে খেলেন ৩৩ রানের ইনিংস। এবার জাতীয় ক্রিকেট লিগেও সাতে নেমে আলো ছড়ালেন সৌম্য। রাজশাহী বিভাগের বিপক্ষে খুলনার হয়ে ১০৩ রানে অপরাজিত ইনিংস খেলেছেন তিনি।

এ প্রসঙ্গে বিসিবি প্রধন বলেন, ‘একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার খুঁজছি যে মারতে পারে। আরিফুলকে আবার বোলার হিসেবে ধরা হয়না। ওকে আমরা এখন পরীক্ষা করে দেখিনি। সাইফ ছিল। কিন্তু হঠাৎ করে বোলিং করাই ভুলে গেছে। সাতে একজন দরকার। সাব্বিরকে ট্রাই করেছি। সৌম্যকে নিয়ে ট্রাই করে দেখতে পারি। নতুন নতুন ছেলেদের সুযোগ দেওয়া হতে পারে এবারই।’