রংপুর রাইডার্সে আসছেন ডি ভিলিয়ার্স!

একের পর এক চমক দিয়েই যাচ্ছে বিপিএলের ফ্রাঞ্চাইজি রংপুর রাইডার্স। বুধবার সকালেই তারা জানিয়েছে ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলসে দলে নেয়ার কথা। তারপর বিকেলেই জানা গেল, দলটি আনছে বিস্ফোরক ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্সকেও।

ইংল্যান্ডের ওপেনার আলেক্স হেলস হার্ডহিটার হিসেবেই পরিচিত। একের পর এক ছক্কা মারতে যিনি ওস্তাদ। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলে থাকেন তিনি। যে কারণে রংপুরের কোচ টম মুডির সঙ্গে হেলসের বোঝাপড়াটাও বেশ। টম মুডি যে আবার সানরাইজার্সেরও কোচ!

আর হেলসে নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে জানা গেল, দলটি আরো বড় চমক এনেছে দর্শকদের জন্য। ইতোমধ্যেই ডি ভিলিয়ার্সের সাথে রংপুরের চুক্তি স্বাক্ষরিত হয়ে গেছে বলে শোনা যাচ্ছে। যদিও রংপুর রাইডার্স গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে পাবে না প্রোটিয়া এই ব্যাটসম্যানকে। ওই সময় তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলবেন। এরপর গ্রুপ পর্বের বাকি ৯টি ম্যাচ খেলার কথা রয়েছে ডি ভিলিয়ার্সের।

রংপুর যদি কোয়ালিফাইং রাউন্ড কিংবা ফাইনালে ওঠে, তাহলে টুর্নামেন্টের শেষ পর্যন্ত বাকি ম্যাচগুলোও খেলবেন ডি ভিলিয়ার্স। উল্লেখ্য, বিপিএলে এই প্রথমবারের মতো খেলতে আসছেন এবি ডি ভিলিয়ার্স।

হেলসের মতো ডি ভিলিয়ার্সকেও বিদেশি ডিরেক্ট সাইনিং খেলোয়াড়ের কোটায় নিচ্ছে মাশরাফির রংপুর রাইডার্স। বলে রাখা ভাল ষষ্ঠ আসরের জন্য দু’জন বিদেশি ক্রিকেটারকে ডিরেক্ট সাইনিংয়ের সুযোগ রাখা হয়েছে।

২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় বিপিএলকে সামনে রেখে এরই মধ্যে ধরে রাখা চার ক্রিকেটারের নাম বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) জমা দিয়েছে রংপুর রাইডার্স। গেল আসরের দুই মারকুটে ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালামের মধ্যে ক্রিস গেইলকে রেখে ম্যাককালামকে ছেড়ে দিয়েছে।

আর দেশি খেলোয়াড়দের তালিকা থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন। বাকি যে তিনজনকে রেখেছেতারা হলেন মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন।