টি২০ ম্যাচে মাত্র ৯ রানে অলআউট মিয়ানমার!

টি২০ বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ম্যাচ। আর এই ম্যাচেই ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকার মতো রান করেছে মিয়ানমার। খেলা হচ্ছিল মিয়ানমার ও মালয়েশিয়ার মধ্যে। প্রথম ইনিংস খেলতে সময় লেগেছে মাত্র ৩০ মিনিট। বৃষ্টি না নামলে হয়তো আর দু-চার রান বেশি তুলতে পারলো মিয়ানমার। তবে দুই ইনিংস মিলিয়ে রান হলো মোটে ২০!

আইসিসি টি২০ বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্বের এই ম্যাচটি বুধবার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়। টসে হেরে প্রথমে ব্যাট করা মিয়ানমারের ছয়জন ব্যাটসম্যান কোনো রান সংগ্রহ করতে পারেননি। তাদের ব্যাটিং লাইনে ধস নামান মালয়েশিয়ার পবনদ্বীপ সিং। তিনি চার ওভারে ১ রান দিয়ে নেন ৫ উইকেট। মিয়ানমার এ ম্যাচে কোন চারও মারতে পারেনি।

প্রথমে ব্যাট করতে নামা মিয়ানমার ১০.১ ওভারে ৮ উইকেট ৯ রান তুলতে পারে। এরপর নামে বৃষ্টি। বৃষ্টির কারণে মালয়েশিয়ার সামনে টার্গেট দেওয়া হয় ৬ রান। ওভার বেধে দেওয়া হয় ৮টি। মালয়েশিয়া ৩৮ বল হাতে রেখেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়।

যে কটি রান এসেছে তার সবগুলো সিঙ্গেল থেকে। এরপর ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৬ রানের লক্ষ্য পাওয়া মালয়েশিয়া প্রথম ওভারেই শূন্য রানে দুই ওপেনারকে হারায়। পরের ওভারেই সুহানের ছক্কায় জয় পায় তারা। তাদের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ১১ রান।-সময় নিউজ।