রাতে কেইন-মদ্রিচের মুখোমুখি লড়াই

উয়েফা নেশন্স লিগের জমজমাট এক ম্যাচ অপেক্ষা করছে। বিশ্বকাপের বর্তমান রানার্সআপ ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামছে ইংল্যান্ড। স্তাদিও রোজেভিকাতে দু’দলের ম্যাচটি শুরু হবে আজ রাত পৌনে ১টায়। আরেক ম্যাচে বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়ামের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। একই সময় এই ম্যাচটি হবে ব্রাসেলসের হেইসেল স্টেডিয়ামে।

বিশ্বকাপে ইংল্যান্ডের স্বপ্ন যাত্রা থামায় ক্রোয়েশিয়া। বিশ্বকাপ জয়ের অপেক্ষা আরো দীর্ঘ হয় থ্রি লায়নদের। এবার ইংল্যান্ডের সামনে সুযোগ প্রতিশোধ নেয়ার।

উয়েফা নেশন্স লিগে গ্যারেথ সাইথগেট শিষ্যরা আরো একবার সুযোগ পাচ্ছে নিজেদের প্রমাণের। তবে ম্যাচড়া সহজ হবে না। খেলতে হবে ক্রোয়েশিয়ার মাঠে। তার উপর গেল বিশ্বকাপে দলটি হয়েছে রানার্স আপ। নিশ্চয়ই ক্রোয়াটদের দিকে থাকবে ফেভারিটের তকমা।

তবে এ ম্যাচে ভিন্ন কৌশল আটছেন ইংলিশ কোচ। ইনজুরি কাটিয়ে ফিরছেন অ্যাটাকিং মিডফিল্ডার রস বার্কলি। তাছাড়া আক্রমণ ভাগে থাকবেন র‌্যাশফোর্ড এবং হ্যারি কেনই। লিংগার্ড, ট্রিপিয়ার, হেন্ডারসন, স্টোনসরা আছেন দারুণ ছন্দে। আর গোল পোস্টের দায়িত্বে থাকবেন পিকফোর্ড।

অন্যদিকে, বিশ্বকাপের ভাল সময় কাটিয়ে একেবারে বাজে অভিজ্ঞতা হয়েছে ওয়েফা নেশন্স কাপে। সেরা ১৬ থেকে বাদ পড়া স্পেনের কাছে ৬-০ গোলের লজ্জায় ডুবে ক্রোয়াটরা। অবশ্য সেই লজ্জায় প্রলেপ দেয়ার সাথে জয়ের ধারায় ফিরতে চায় জ্লাতকো দালিচের শিষ্যরা। দলের অন্যতম ভরাসা লুকা মদ্রিচ রয়েছেন ছন্দে। রাকিটিচ, কোভাচিচ, পেরিসিচ, ভিদারা পার করছেন ভাল সময়। তাই বলাই যায় জমজমাট একটি ম্যাচ অপেক্ষা করছে সমর্থকদের জন্য।

আরেক ম্যাচে এবারের বিশ্বকাপে দুর্দান্ত খেলা বেলজিয়াম মাঠে নামছে সুইজারল্যান্ডের বিপক্ষে। ২৮ বারের দেখায় সুইসদের বিপক্ষে মাত্র একবারই হেরেছে রেড ডেভিলরা। তাই স্বাভাবিক ভাবে ফেভারিট তকমা নিয়ে মাঠে নামবে বেলজিয়াম।

ইডেন হ্যাজার্ড, রুমেলু লুকাকু, উইটসেল, কোম্পানির সঙ্গে গোল্ডেন গ্লাভ জয়ী থিবো কোর্তোয়া রয়েছেন গোল পোস্টে। বলাই যায় কঠিন পরীক্ষায় পড়তে যাচ্ছে সুইজারল্যান্ড।-সময় নিউজ।