জিম্বাবুয়ের বিপক্ষে এগিয়ে থাকার কারণেই চাপ নিয়ে খেলতে হবে বাংলাদেশকে : রুবেল হোসেন

সাকিব-তামিমের ইনজুরি নয়, জিম্বাবুয়ের বিপক্ষে এগিয়ে থাকার কারণেই প্রত্যাশার চাপ নিয়ে খেলতে হবে বাংলাদেশকে। এমনটা মনে করেন পেসার রুবেল হোসেন। বোলিং বিভাগকে মূল শক্তির জায়গা ধরে নিয়ে ভালো করার প্রত্যয় তার কণ্ঠে। নির্বাচক হাবিবুল বাশারও মনে করেন জিম্বাবুয়ে সিরিজ বেশ চ্যালেঞ্জিং হবে। প্রথমবারের মতো ডাক পাওয়া ফজলে রাব্বী ও পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনকে নিয়ে আশাবাদী বাশার।

ছুটি শেষ। হোম অব ক্রিকেটে কোর্টনি ওয়ালশ। ছাত্রদের নিয়ে পাঠশালা খুলে বসতে প্রস্তুত ক্যারিবীয় কিংবদন্তি। প্রস্তুত তার শিষ্যরাও। জিম্বাবুয়ে সিরিজের আনুষ্ঠানিক অনুশীলন শুরুর আগেই ঘাম ঝড়ালেন মাহমুদুল্লাহ, রুবেলরা।

জিম্বাবুয়ে সিরিজ নিয়ে এবার সবাই একটু বাড়তি সতর্ক। কারণ যে শুধু সাকিব-তামিমের ইনজুরি তা কিন্তু নয়। মাসাকাদজা, সিকান্দার রাজাদের হারাতে অভ্যস্ত টাইগাররা। জিম্বাবুয়ের সঙ্গে ব্যবধানটাও স্পষ্ট। সেজন্যই প্রত্যাশার চাপ একটু বেশি।

রুবেল হোসেন বলেন, ওদের বর্তমান খেলা দেখেন, আমাদের খেলা দেখেন। এক্ষেত্রে কোন একটা অঘটন ঘটলে, বাড়তি একটা পেসার আসবে। তাই সিরিজটা এটা আমাদের জন্য চ্যালেঞ্জিং।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, যদি সাকিব-তামিম খেলতও পারতো, তাহলে একদম নতুন কিছু খেলোয়াড় দলে নেওয়া যেতো। ওরা নেই বলে কিছু অভিজ্ঞ খেলোয়াড় নেওয়া হয়েছে।