বিপিএল-এর তারিখ নিয়ে নিশ্চয়তা চায় ফ্র্যাঞ্চাইজিগুলো

জানুয়ারীতে বিপিএল আয়োজন নিয়ে অনিশ্চয়তায়, ফ্র্যাঞ্চাইগুলো নিজেদের প্রস্তুতি, বিদেশী ক্রিকেটার এবং স্পন্সরশিপ পাওয়া নিয়ে দুশ্চিন্তায়। তাছাড়া প্লেয়ার্স ড্রাফট এবং রিটেনশন প্রক্রিয়া নিয়েও নাখোশ দলগুলো।

কুমিল্লা রশিদ খান, জস বাটলারকে হারালেও অ্যালেক্স হেলসকে দলে নিয়ে টুর্নামেন্টের জৌলুস কিছুটা বাচিয়ে রেখেছে রংপুর। তাঁদের আলোচনা চলছে এবি ডি ভিলিয়ার্সের সঙ্গেও।

টুর্নামেন্ট আয়োজনের অনিশ্চয়তায় দল গোছানো এবং পরিকল্পনা নিয়ে দুশ্চিন্তায় ফ্র্যাঞ্চাইজিগুলো। জানুয়ারীতে বিপিএলের কারনে রশিদ খান ও জস বাটলারকে হারিয়েছে কুমিল্লা। দুজনেই কথা দিয়ে ফেলেছেন বিগ ব্যাশে। প্রায় প্রত্যেক দলই অনিশ্চয়তায় নিজেদের প্রস্তুতি এবং স্পন্সরশিপ পাওয়া নিয়ে।

শুধু সময় নিয়ে নয়, এবারের প্লেয়ার্স ড্রাফটের প্রক্রিয়া নিয়েও নাখোশ ফ্র্যাঞ্চাইজিগুলো। আগে বিদেশী ক্রিকেটার দলে নেয়ার সুযোগটা উন্মুক্ত ছিলো। এবার তাতে কড়াকড়ি। ড্রাফটের আগে অন্যদলের হয়ে খেলেছেন এমন কোন বিদেশীকে দলভুক্ত করার সুযোগ নেই। রিটেইনও করা গেছে মাত্র এক বিদেশীকে।

দুই ফ্র্যাঞ্চাইজি-ই বলছে খুব বেশী তারকা ক্রিকেটারকে পাওয়ার সম্ভাবনা নেই এবারের বিপিএলে। এর মাঝেই গেইলের সঙ্গী হিসেবে অ্যালেক্স হেলসকে। আলোচনা চলছে এবিডি ভিলিয়ার্সের সঙ্গে।