ভারত সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিলেন এভিন লুইস

এমনিতেই ক্রিস গেল আসছেন না। তার উপর ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নিলেন ওপেনার এভিন লুইসও। যা ওয়েস্ট ইন্ডিজ শিবিরে বড় ধাক্কা।

২১ অক্টোবর, রবিবার থেকে গুয়াহাটিতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ। তারপর রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। দুটো সিরিজেই খেলবেন না লুইস। তাঁর পরিবর্ত হিসেবে যথাক্রমে একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজে এলেন কিয়েরন পাওয়েল ও নিকোলাস পুরান।

সম্প্রতি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের দেওয়া সেন্ট্রাল চুক্তিপত্র অস্বীকার করেছিলেন লুইস। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ না থেকে বিশ্বজুড়ে চলতে থাকা টি-টোয়েন্টি লিগে খেলার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। ভারতে না এসে ক্রিস গেলের পদাঙ্ক অনুসরণ করেছেন তিনি। গেল এখন যেমন ভারত সফরে না এসে শারজায় আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলছেন। লুইসও ভারতে না আসার সিদ্ধান্ত নিলেন পূর্বসূরির মতো।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন লুইস। ফলে, তাঁর অভিজ্ঞতা ওয়েস্ট ইন্ডিজের কাজে আসত বলে মনে করা হচ্ছিল। ৩৫ ওয়ানডে ম্যাচে দুটো শতরান রয়েছে তাঁর। ১৭ টি-টোয়েন্টিতেও রয়েছে সমসংখ্যক শতরান। লিউইস ছাড়া দুই স্কোয়াডেই হয়েছে আর একটি পরিবর্তন। আলজারি জোসেফ চোটের জন্য নেই। তাঁর বদলে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে এসেছেন পেসার ওবেদ ম্যাকয়।