যেভাবে পাবেন বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টিকিট?

আগামী ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ। কখন-কোথায়, কীভাবে-কত দামে পাওয়া যাবে ম্যাচের টিকিট সেসম্পর্কে বিস্তারিত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের নির্ধারিত বুথ ছাড়াও টিকিট পাওয়া যাবে ইউক্যাশে। ইউক্যাশে অ্যাকাউন্টধারী ক্রিকেটপ্রেমীদের টিকিট কিনতে ডায়াল করতে হবে *২৬৮# নম্বরে। তারপর পর্যায়ক্রমে মিলবে টিকিট প্রাপ্তির দিক নির্দেশনাগুলো। এ পদ্ধতিতে টিকিট কিনতে বিস্তারিত তথ্যের জন্য ১৬৪১৯ নম্বরে ডায়াল করতে হবে।

মিরপুরে একমাত্র ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ২০ অক্টোবর থেকে। এই মাঠেই হবে সিরিজের দুই টেস্টের দ্বিতীয়টি। ১১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টের টিকিট পাওয়া যাবে আগেরদিন থেকে।

মিরপুরে ওয়ানডেতে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট মূল্য ধরা হয়েছে ১০০০ টাকা করে, আর টেস্টে ৫০০। ভিআইপি স্ট্যান্ডের মূল্য ৫০০, টেস্টের ক্ষেত্রে যা ৩০০ টাকা। ক্লাব হাউসে খেলা দেখতে হলে দর্শকদের গুনতে হবে ৩০০ টাকা করে, টেস্টে যা ১০০ টাকা কম।

শের-ই-বাংলার দক্ষিণ কিংবা উত্তর গ্যালারিতে টিকিটের মূল্য ১৫০, টেস্টের ক্ষেত্রে যেটি ৮০ টাকা করে। সেখানে ইস্টার্ন গ্যালারিতে খেলা দেখতে হলে ওয়ানডেতে ১০০ ও টেস্টে ৫০ টাকা করে খরচ করতে হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৪ ও ২৬ অক্টোবর হবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ। টিকিট পাওয়া যাবে ম্যাচের আগেরদিন থেকে। ম্যাচের দিনও মিলবে টিকিট। মিলবে এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বুথে।

বন্দরনগরীতে গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফটপ হস্পিটালিটি বক্সের টিকিট মূল্য রাখা হয়েছে ১০০০ টাকা। ইন্টারন্যাশনাল স্ট্যান্ডের টিকিটের দাম ধরা হয়েছে ৫০০, আর ক্লাব হাউসের ক্ষেত্রে মূল্য ৩০০ টাকা করে। পশ্চিম গ্যালারিতে খেলা দেখতে গুনতে হবে ১৫০ টাকা। সেখানে পূর্ব গ্যালারির জন্য ১০০ টাকা।

সিলেটের দর্শকরা দেখতে পাবেন সিরিজের প্রথম টেস্টটি। এই টেস্ট দিয়ে সাদা পোশাকের স্টেডিয়াম হিসেবে অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। ম্যাচ শুরু হবে ৩ নভেম্বর থেকে। আগেরদিন থেকে শুরু করে ম্যাচের প্রতিদিনই স্টেডিয়ামের বুথে পাওয়া যাবে টিকিট।

চা নগরীতে গ্র্যান্ড স্ট্যান্ডের জন্য টিকিট মূল্য ৫০০, ক্লাব হাউসের জন্য ২০০, পূর্ব গ্যালারির ক্ষেত্রে ৮০, গ্রিন হিল এরিয়া ও পশ্চিম গ্যালারিতে খেলা দেখতে দাম পড়বে ৫০ টাকা করে।