হাফসেঞ্চুরি করে আউট সাইফুদ্দিন

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস জিতেছে বাংলাদেশ। এখন ব্যাট করছে বাংলাদেশ। দুপুর আড়াইটায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে।

ম্যাচটি সরাসরি ম্যাচটি সম্প্রচার করছে বিটিভি। এছাড়া দুটি চ্যানেলও দেখা যাবে- গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট ১ ও র‌্যাবিটহোল ইউটিব চ্যানেলে।

দুই অভিজ্ঞ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই আজ মাঠে নামছে বাংলাদেশ। শক্তির বিচারে পিছিয়ে থাকা জিম্বাবুয়েকে মোটেও হালকা ভাবে নিচ্ছেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এদিকে, আজ লিটন দাসের সাথে ওপেন করছে এশিয়া কাপে লোয়ার মিডেল অর্ডারে ব্যাট করা ব্যাটসম্যান ইমরুল কায়েসকে। দুর্দান্ত ব্যাটিং করছে ইমরুল। সাথে মিথুন। মিথুনের উপরেই আস্থা রাখছে টিম ম্যানেজম্যান্ট। কিন্তু আশারূপ রান করতে পারেনি মিথুন। দুর্দান্তই শুরু করেছিল মিথুন।

শুরুতে ওপেনিং জুটি নামেন লিটন ও ইমরুল। তবে ভাল করতে পারেননি লিটন। ৪ রান করে আউট হলেন লিটন দাস। পরে নামেন ফজলে মাহমুদ। তিনিও ভাল করতে পারেননি। ০ রানেই সাজঘরে ফিরেন তিনি। পরে ক্রিজে নামেন রহিম। ১৫ রান করে আউট হন মুশফিকুর রহিম। পরে ব্যাটিংয়ে নামেন মিথুন। ৩০ রান করে তিনিও সাজঘরে ফিরেন। পরে নামনে মাহমুদুল্লাহ। ০ রানেই আউট হন তিতি। পরে ব্যাটিংয়ে নেমে ১ রানেই সাজঘরে ফিরেন মিরাজ। পরে ব্যাটিংয়ে নামেন সাইফুদ্দিন। হাফসেঞ্চুরি করে আউট হন সাইফুদ্দিন ইমরুল ১৪০ বল খেলে ১৪৪ রান করে থামেন ইমরুল কায়েস। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের স্কোর: ২৭০/৮ ওভার: ৪৯।

বাংলাদেশের একাদশ: লিটন কুমার দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাইফুদ্দিন, নাজমুল অপু, মোস্তাফিজুর রহমান।

ব্যাটসম্যান স্কোর:

লিটন ১৪ বলে ৪ রান।

ফজলে মাহমুদ ৪ বলে ০ রান।

মুশফিকুর রহিম ২০ বলে ১৫ রান।

মিথুন ৪০ বলে ৩৭ রান।

মাহমুদুল্লাহ ৪ বলে ০ রান।

মেহেদি হাসান মিরাজ  ৪ বলে ১ রান।

সাইফুদ্দিন ৬৯ বলে ৫০ রান।

ইমরুল কায়েস ১৪০ বলে ১৪৪ রান।