বাবা ছেলের বিজ্ঞাপনে পাকিস্তান-বাংলাদেশকে অপমান স্টার স্পোর্টসের

বিশ্বকাপের শুরু থেকেই নানান রকমের বিজ্ঞাপন দিয়ে স্টার স্পোর্টস ভক্তদের মাঝে বিশ্বকাপের উত্তেজনা বৃদ্ধির চেষ্টা করে যাচ্ছে। তবে স্টার স্পোর্টসের এইবারের ২০১৯ বিশ্বকাপের বেশিরভাগ বিজ্ঞাপনই দর্শক প্রত্যাখান করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিজ্ঞানপনের বাইরেও স্টার স্পোর্টস বিশ্বকাপে ভারত দলের খেলোয়াড়েদের বিদ্যালয়ের মাটি বিমানে করে ইংল্যান্ডে পাঠানোর পরিকল্পনা করেছে। তবে সেটিও দর্শকরা পছন্দ করেননি। অবাক হয়েছেন কীভাবে এটি করতে পারে তারা।

সবশেষ ভারত পাকিস্তান ম্যাচকে সামনে রেখে একটি বিতর্কিত স্লোগানের বিজ্ঞাপন রিলিজ করেছে তারা। সেখানে ভারতকে পাকিস্তানের পিতা হিসেবে বলা হয় সরাস‌রি। শুধু পাকিস্তান নয়, বাংলাদেশকেও পরোক্ষভাবে ভারতের ছেলে বলা হয় বিজ্ঞাপনটিতে।

বিজ্ঞাপনের শুরুতে দেখানো হয় বাংলাদেশ পাকিস্তানের ভাই। বাংলাদেশ পাকিস্তানকে বলছে ” ভাই সপ্তমবারের মতো বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছো, শুভকামনা “। তখন পাকিস্তান বাংলাদেশকে বলে “চেষ্টা করতে থাকা উচিত। চেষ্টা করলে জয় এক না এক সময় আসবেই, এমনটা বাবা বলতো “। তখন পাশ থেকে ভারত বলে উঠে “আমি এমনটা কখন বলেছি? ”বিজ্ঞাপনটিতে ভারতকে পাকিস্তানের পিতা ও বাংলাদেশকে দেখানো হয়েছে ভাই হিসেবে পাকিস্তানের।

২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের আগেও এই ধরনের পিতা পুত্রের আবহ তৈরী করে স্টার স্পোর্টস। তবে ফাইনালে হারের পর বেশ সমালোচনার মুখেই পরে তারা। পুনরায় একই কাজ আবার করায় বেশ রাগান্বিত ভক্তরা স্টার স্পোর্টসের উপর। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে চলছে এর সমালোচনা।

ভারত পাকিস্তানের মধ্যকার বিশ্বকাপের খেলাটি হবে ১৬ই জুন ম্যানচেস্টারে। বিশ্বকাপে এর আগে কখনো ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ম্যাচটিকে ঘিরে ইতিমধ্যে দুই দেশ ছাড়াও ক্রিকেট বিশ্বে উত্তেজনা ছড়িয়ে পরেছে। সবশেষ ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফিতে ২০১৭ সালে গ্রুপ পর্বে ভারত জিতলেও ফাইনালে পাকিস্তান ভারতকে হারিয়ে বাজিমাত করে নেয়।বিডিক্রিকটাইম

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন