‘দেশিয় কোচদের উপর আস্থা নেই বিসিবি’র’

ছবি: সংগৃহীত।

জাতীয় দলের হেড কোচ হিসেবে দেশিয় কোচদের উপর আস্থা নেই বিসিবি’র। সে মনোভাব বুঝেই হেড কোচের পদে আবেদন করেননি খালেদ মাহমুদ সুজন। তবে হেড কোচ পদের জন্য আবারো নিজেকে যোগ্য দাবি করলেন তিনি। আপাতত শ্রীলঙ্কা সফরে ভালো করার প্রত্যয় জানিয়ে সুজন বলেন, আগামী বিশ্বকাপের জন্য এখন থেকেই নিতে হবে মহাপরিকল্পনা। জাতীয় দলের কোচ স্টিভ রোডস বিদায় নিয়েছেন অনেকটাই নীরবে-নিভৃতে।

হঠাৎ করে একজনকে নিয়োগ দেয়াও সম্ভব নয়। তাই আপদকালীন দায়িত্ব পাবেন খালেদ মাহমুদ। এটাও প্রায় সবারই জানা। তারপরও কিছুটা লুকোচুরি হলো। শেষ পর্যন্ত তাই হলো। খালেদ মাহমুদ বিভিন্ন গণমাধ্যমে বলেছেন, দীর্ঘমেয়াদে দায়িত্ব নিতে চান তিনি। তাহলে বিসিবি’র দেয়া সময়ের মধ্যে কেন আবেদন করেননি খালেদ মাহমুদ? উত্তরে নিজের ক্ষোভটাই যেন উগরে দিলেন মাহমুদ।

খালেদ মাহমুদ সুজন বলেন, দেশিয় কোচদের ওপর এখনও বোর্ডের আস্থা তৈরি হয়নি।আবারো নানাভাবে টাইগারদের হেড কোচ হওয়ার ইচ্ছের কথাই বললেন খালেদ মাহমুদ। কেন তিনি যোগ্য সে ব্যাখ্যাতেও ঘুরিয়ে ফিরিয়ে যা বললেন, তা হলো, পরিকল্পনায় তিনি সিদ্ধহস্ত। সামলাতে পারবেন সব দায়িত্ব। তিনি বলেন, আমার কোচিং ক্যারিয়ারের প্রায় ১৩ বছর হয়ে গেছে। আমার পর্যাপ্ত অভিজ্ঞতা আছে বলেই আমি মনে করি।

মাশরাফীর মতো খালেদ মাহমুদও মনে করেন, আগামী বিশ্বকাপের কথা ভেবে পাইপলাইন সমৃদ্ধ করা উচিত। নিতে হবে মাস্টারপ্লানও।

সূত্র: সময় নিউজ।