এবার বিপিএলে অংশগ্রহণ নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সংশয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল গর্ভনিং কাউন্সিলের প্রস্তাবিত নতুন নিয়মের সাথে একমত নয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএল গর্ভনিং কাউন্সিলের সাথে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন দলটির চেয়ারপারসন নাফিসা কামাল। পুরনো নিয়মে বিপিএল আয়োজনের পক্ষে মত দেন তিনি। পাশাপাশি বিপিএলের অর্জিত অর্থ থেকে লভ্যাংশের দাবি করেন তিনি। এছাড়া নিয়ম পরিবর্তনের ফলে ক্ষতির সম্মুখীন হলে আগামীতে অংশগ্রহণ করার ব্যাপারেও সংশয় প্রকাশ করেন নাফিসা কামাল।

বিপিএলের সপ্তম আসর শুরু হবার আগে হঠাৎই বিপত্তি। রংপুর রাইডার্সের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তি নিয়ে এই বিপত্তির সূচনা। এই ইস্যুকে কেন্দ্র করেই নড়েচড়ে বসে বিপিএলের গর্ভনিং কাউন্সিল। বাস্তবতা হলো। চার বছর পরপর নতুন করে ফ্র্যাঞ্চাইজগুলোকে চুক্তি নবায়ন করতে হবে। তাই পরবর্তী চার মৌসুমের জন্য নতুন বাইলজ তৈরি করার আগে দলগুলোর সাথে বৈঠকে বিসিবি। সেই অনুযায়ী এদিন কুমিল্লার সাথে আলোচনা করে বিপিএলের গর্ভনিং কাউন্সিলের।

তবে গর্ভনিং কাউন্সিলের নতুন নিয়মের বেড়াজাল পুরোপুরি মানতে নারাজ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত আসরের নিয়ম অনুসরণ করে এবারের আয়োজনের পক্ষে দাবি তুলে ধরেন তারা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল বলেন, আমাদের পয়েন্ট হলো যদি বিপিএলের ইতিহাসে গত আসরটিকে সবচেয়ে সফল বলা হয় তাহলে আমি কেন সেই মডেলটি বদলাতে যাব? আমরা ওই মডেলটিই কেন চালিয়ে যাব না?

আমাদের বোর্ড সভাপতি বলেছেন, বিপিএলে কোনো নিয়ম পরিবর্তন হয়নি। হয়ও না। তো আমরা ওনার কথা সম্মান জানাতে চাই। আমরা সফল মডেলের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। এদিকে, ভবিষ্যতে লাভের দেখা না পেলে বিপিএলে অংশ নেয়ার বিষয়ে সংশয় প্রকাশ করেন দলটির কর্ণধার। এছাড়া একপাক্ষিক লভ্যাংশ ভোগের সমালোচনাও করেন নাফিসা কামাল। পুরো টুর্নামেন্টের অর্জিত অর্থের লভ্যাংশের অংশীদার হবার দাবি তার।

নাফিসা কামাল বলেন, আমরা বড় একটা স্ট্রোক হোল্ডার। এখানে এক সাইডে টুর্নামেন্ট হচ্ছে, সেখানে আমরা কিছুই পাচ্ছি না। শুরু দিয়ে যাচ্ছি। বিপিএলের বতর্মান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে, প্রতি আসরে নিয়ম পরিবর্তন কিংবা ক্ষতি সত্ত্বেও দায়বদ্ধতার জায়গা থেকে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ধারাবাহিকতা ধরে রাখছে বলে অভিমত দলটির চেয়ারপারসনের।-সূত্র: সময় নিউজ।