অবশেষে ডেটিং সার্ভিস চালু করলো ফেসবুক

সামাজিক যোগাযোগ মাধ্যমে সঙ্গী খুঁজে থাকেন অনেকেই। বিষয়টিকে কাজে লাগিয়ে ব্যবহারকারীদের আরো বেশি ফেসবুকমুখী করতে চায় প্রতিষ্ঠানটি। যুক্তরাষ্ট্রে গতকাল বৃহস্পতিবার থেকে চালু করা হয়েছে ফেসবুকের ডেটিং সেবা বা ম্যাচমেকিং অপশন।ফেসবুক জানিয়েছে, নতুন এই ফিচার ব্যবহারকারীকে অর্থপূর্ণ সম্পর্ক তৈরির সক্ষমতা দেবে। এতে দুজন ব্যবহারকারীর মধ্যকার যেসব বিষয়ে মিল ও আগ্রহ রয়েছে, সেগুলো মিলিয়ে দেখানো হবে।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ গতবছর ঘোষণা দিয়েছিলেন, ব্যবহারকারীদের জন্য সঙ্গী খোঁজার একটি ডেটিং সার্ভিসও চালু করবে ফেসবুক। এই যুগল মেলানোর সেবা নিতে হলে ব্যক্তিগত অনেক কিছু শেয়ার করতে হবে। সেখানে ব্যবহারকারীরা একে অন্যকে বার্তা পাঠাতে পারবেন।ফেসবুকের এই ডেটিং প্রোফাইলের সঙ্গে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের পোস্ট সরাসরি যুক্ত করতে পারবেন।

এতে তিনি ইনস্টাগ্রাম অনুসারীদের গোপন ‘সিক্রেট ক্রাশ’ তালিকা দেখতে পারবেন। এ ছাড়া এতে ফেসবুক ও ইনস্টাগ্রাম স্টোরিজও যুক্ত করা যাবে। তবে এই সুবিধাটি নিতে আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। যারা এ সেবার সঙ্গে যুক্ত হবেন, তখন অন্যদের সঙ্গে যুক্ত হতে ফেসবুক পরামর্শ দেবে।