‘ম্যান অব দ্য ম্যাচ’ পুরস্কার পেলেন আফিফ হোসেন

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের আজ প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-জিম্বাবুয়ে।শুরুতেই বোলিংয়ে এসে প্রথম উইকেট পেলেন তাইজুল ইসলাম। ফেরালেন ব্রেন্ডন টেলরকে। পরে হ্যামিল্টন মাসাকাদজাকে আউট করেন সাইফুদ্দিন। পরে ক্রেইগ আরভিনকে আউট করেন মুস্তাফিজ। পরে শন উইলিয়ামসকে ফেরান মোসাদ্দেক। পরে রান আউট হন জিম্বাবুয়ের অন্য আরেকটি উইকেট। ১৮ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ফলে জিতার জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪৫ রান।

জবাবে, ব্যাটিংয়ে এসে ১৭.৪ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ৩ উইকেটে জিম্বাবুয়েকে হারাল বাংলাদেশ। এদিকে, ১৪ বলে ১৯ রান করে লিটন দাস। ৭ বলে ৪ রান করে সৌম্য। ৩ বলে ১ রান করে সাকিব। শূন্য রানে আউট হন মুশফিকুর রহিম। ১৬ বলে ১৪ রান করে আউট হন মাহমুদুল্লাহ। ১৫ বলে ১৫ রান করে আউট হন সাব্বির রহমান। ২৬ বলে ৫২ রান করে আউট হন আফিফ। জয়েল জন্য আফিফের ভূমিকাই বেশি গুরুত্বপূর্ণ । ২৪ বলে ৩০ মোসাদ্দেক ও ২ বলে ৬ রানে অপরাজিত থাকেন সাইফুদ্দিন।

এদিকে, আজকের ম্যাচ জয়ের বড় ভূমিকায় ছিলেন আফিফ হোসেন। আজকের ম্যাচে হাফসেঞ্চুরিও করেন আফিফ। ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পেলেন আফিফ হোসেন। ম্যাচ শেষে আফিফ বলেন, আমি খুবই খুশি। আজকের ম্যাচ জয়ে ভূমিকা রাখতে পেরে। এবং সবাইকে ধন্যবাদ। বিশেষ করে মোসাদ্দেকে। মোসাদ্দেক আমাকে অনেক সাহায্য করেছে।’

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ম্যাচে টস জিতে আগে বোলিংয়ে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ভেজা আউটফিল্ডের কারণে খেলা শুরু হতে দেরি হওয়ায় ম্যাচের পরিধি কমে এসেছে। উভয় ইনিংসে ১৮ ওভার করে নির্ধারিত হয়েছে ম্যাচ। এই ম্যাচ দিয়ে টি-টুয়েন্টিতে অভিষেক হচ্ছে স্পিনার তাইজুল ইসলামের।

শের-ই-বাংলা স্টেডিয়ামের আউটফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা পর টস হয়। সন্ধ্যা ৬টায় টস হওয়ার কথা থাকলেও ভেজা মাঠের কারণে হতে পারনি। পরে সোয়া ৬টায় একবার মাঠ পর্যবেক্ষণ করেন আম্পায়াররা। ৭টায় আরেকবার পর্যবেক্ষণ করে তারা। দুই দফা পর্যবেক্ষণ রাত পৌনে ৮টায় টস হয়।