বাংলাদেশের আজ আফগান পরীক্ষা

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে আজ বাংলাদেশের সামনে আফগান পরীক্ষা। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি। প্রথম ম্যাচের জয়ের ধারা অব্যহত রাখতে চায় টাইগাররা। ক্রিকেটেরে তিন সংস্করণের এ ফরম্যাটেই সবচেয়ে নড়বড়ে অবস্থা সাকিবদের। এ সিরিজেও সবচেয়ে শক্তিশালী আফগানরা।

র‌্যাংকিংয়ে স্বাগতিক বাংলাদেশের অবস্থান যেখানে ১০ নম্বরে, সেখানে রশিদ খানরা জায়গা করে নিয়েছেন ৭ এ। আর জিম্বাবুয়ে আছে ১৪ নম্বরে। স্বাভাবিকভাবে বেশ গোছালো ও শক্ত অবস্থানে গুলবাদিনরা। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে সহজ জয় পেয়ে বেশ ফুরফুরে তারা। বাংলাদেশের অবস্থান তাদের নিচে হলেও, টাইগারদের শক্তিশালী ব্যাটিং ও বোলিং সম্পর্কে বেশ অবগত রশিদ খানরা। তাই, স্বাগতিক বাংলাদেশের পরীক্ষাটা ভালভাবেই নিতে চান আফগান দলপতি।

প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারালেও, টপঅর্ডারদের ব্যাটিং ব্যর্থতা থেকে বেরিয়ে আসতে পারেনি টাইগাররা। ফলে, সে ম্যাচ ছিল একরকম বাঁচা-মরার। সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পায় আফগানরা। ফলে, আজকের ম্যাচে লড়াইটা যে বেশ জমে উঠবে, তা বলাই যায়।