এবার টি-২০ সিরিজও জিততে চাই : রশিদ খান

আফগানিস্তানের কাছে টেস্ট হারের প্রতিশোধ কখনো টি-২০ ম্যাচ জয়ে হতে পারে না। তার পরেও আফগানদের বিরুদ্ধে জয় পেতে মরিয়া ক্রিকেট প্রেমীরা। সাকিববাহিনীও ভাবছে ওদের বিরুদ্ধে জয় পাওয়াটা আসলেই জরুরী। ঢাকায় চলমান টি-২০ সিরিজে রোববার তৃতীয় দিনে বাংলাদেশ মোকাবিলা করবে আফগানিস্তানের বিরুদ্ধে। সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলা শুরু হবে।

উদ্বেধনী ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে স্বাগতিক দলের স্বীকৃত ব্যাটসম্যানরা দায়িত্বহীন ব্যাটিং করে মাঠ ছেড়েছে। শেষ পর্যন্ত আফিফ আর তাইজুলের ব্যাটিং ঝলকানিতে বাংলাদেশ অনেক কষ্টে সিরিজে শুভ সূচনা করেছে। আজ আফগানিস্তানের বিরুদ্ধে কেমন করবে সাকিব-মুশফিকরা, সেটাই ভাবিয়ে তুলছে ক্রিকেট প্রেমীদের। তবে দলনায়ক সাকিব আফগানদের বিরুদ্ধে জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী।

গতকাল সাংবাদিকদের সঙ্গে তার কথায় স্পষ্ট হলো, বাংলাদেশ কোনোভাবেই আফগানদের বাজে পারফরম করবে না। সেরা খেলেই টুর্নামেন্টের ফাইনালের পথে এগিয়ে যাবে। দলনায়ক বলেছেন, জিম্বাবুয়ের বিরুদ্ধে সিনিয়র খেলোয়াড়দের ভালো করা উচিত ছিলো। কিন্তু দুর্ভাগ্যবসত সেটা হয়নি। ওই ম্যাচে ভুলগুলো শুধরে আমরা নিজেদের উজার করে দেবো। ওদিকে আফগান দল নেতা রশিদ খান বলেছেন, আমরা তো ধাঁপে ধাঁপে লক্ষ্য পূরণ করবো।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট জিতেছি, এবার টি-২০ সিরিজও জিততে চাই। সেই লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে বাংলাদেশকে হারাতে হবে। রশিদ খান এও বলেছেন, আমাদের তুলনায় টি-২০ ক্রিকেটে বাংলাদেশ অনেক শক্তিশালী। কিন্তু তাদের বিরুদ্ধে আমাদের আত্মবিশ্বাসের রসদ হচ্ছে গত বছর সাকিবদের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়। আমার দৃঢ় বিশ্বাস এই সিরিজও আমরা নিজেদের করে নিতে পারবো।