এশিয়া কাপ আর্চারিতে সোনা জিতলেন বাংলাদেশের রোমান

রিকার্ভ এককের ফাইনালে চীনের ঝেনকি শিকে ৭-৩ সেট পয়েন্টে হারালেন তিনি।গত জুনে নেদারল্যান্ডসে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন বাংলাদেশের আর্চার রোমান সানা। জায়গা করে নেন টোকিও অলিম্পিকেও। তিন মাসের মধ্যে আরও একটি সাফল্য যোগ হলো তার ঝুলিতে। এশিয়া কাপ র‌্যাংকিং প্রতিযোগিতার স্টেজ-৩ এ সোনা জিতেছেন তিনি। ফিলিপাইনের ক্লার্ক সিটিতে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রিকার্ভ এককের ফাইনালে চীনের ঝেনকি শিকে ৭-৩ সেট পয়েন্টে হারালেন রোমান।

প্রথম সেটটি ড্র হয় ২৮-২৮ স্কোরে। দ্বিতীয় সেটে অবশ্য রোমান হেরে যান ২৯-২৬ স্কোরে। পরের তিনটি সেট নিজের করে নেন, জেতেন ২৭-২৫, ২৮-২৫ ও ২৮-২৭ স্কোরে।এর আগে সেমিফাইনালে রোমান হারান চীনের লা তাকে। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে জেতেন মিয়ানমার ও থাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে। এককে সোনা আসলেও দলগত ইভেন্টে সোনা জিততে পারেনি বাংলাদেশ। রোমান, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেলদের নিয়ে গড়া দলটি হেরেছে চীনের আর্চারদের কাছে।

৫-৩ সেট পয়েন্টে হেরে লাল-সবুজ দল পেয়েছে রুপা। পদক এসেছে রিকার্ভ মিশ্র দ্বৈতেও। রোমান ও বিউটি রায় জুটি জিতেছে ব্রোঞ্জ। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৫-১ সেট পয়েন্টে হারিয়েছে চাইনিজ তাইপেকে।