পৃথিবীর মধ্যে বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির অন্যতম দৃষ্টান্ত : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ধর্মীয় সম্প্রীতি এতোটাই ভাল, যা পৃথিবীর মধ্যে একটি দৃষ্টান্তমূলক অবস্থানের মধ্যে রয়েছে। খবর বাসসের।তিনি বলেন, আমরা হিন্দু-মুসলমান সকলে মিলে ধর্মীয় অনুষ্ঠান পালন করছি। সুন্দরভাবে ও সম্প্রীতির সঙ্গে সব ধর্মের উৎসব পালিত হয়।

শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আজ রবিবার জেলা শহরের কালীবাড়ীতে সার্বজনীন কেন্দ্রীয় দূর্গা পূজা মন্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন।আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে সন্তোষ প্রকাশ করে ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে দেশের আইনশৃংখলা পরিস্থিতি সুন্দর রয়েছে।

পরে কেন্দ্রীয় কালীবাড়ীর অফিস কক্ষে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন।এসময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মো. রুহুল আমিন, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি ডা. অসিত কুমার মল্লিক, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বদরুল আলমসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার বিভিন্ন দূর্গা মন্দির পরিদর্শন ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক সহযোগীতা প্রদান করেন ধর্ম প্রতিমন্ত্রী। এ বছর জেলায় ১ হাজার ২০২টি মন্দিরে দূর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে।