ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট হচ্ছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। আর সেক্রেটারি হতে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ। এছাড়া নতুন কোষাধ্যক্ষ হচ্ছেন বোর্ডের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমাল। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে এমন তথ্য জানা গেছে। আরো জানা গেছে, আজ সোমবার প্রেসিডেন্ট পদে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। একাধিক প্রার্থী না থাকলে সেই পদে নির্বাচন হবে না।

এর আগে গতকাল রবিবার মুম্বাইয়ে বিসিসিআইয়ের অনানুষ্ঠানিক এক সভায় দেশটির অন্যান্য রাজ্যের বোর্ডগুলোর সদস্যদের সঙ্গে আলোচনা করে সৌরভকে বোর্ড প্রেসিডেন্ট করার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা।

উল্লেখ্য, সৌরভ গাঙ্গুলি বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল-এর প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করছেন। আগামী ২৩ অক্টোবরের নির্বাচনে লড়বেন তিনি। তবে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ছিলেন বিসিসিআই ও কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক সময়ের অভিজ্ঞ প্রশাসক ব্রিজেস প্যাটেলও। কিন্তু দুই পক্ষের সমঝোতার পর সরে যান তিনি। বরং আইপিএলের নতুন চেয়ারম্যান হতে পারেন তিনি।-কালের কণ্ঠ অনলাইন