নায়িকা হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি : দিঘী

অভিনেত্রী প্রার্থনা ফারদিন দিঘী। তবে দিঘী নামেই তিনি সমধিক পরিচিত। তারকা জুটি প্রয়াত চিত্রনায়িকা দোয়েল ও চিত্রনায়ক সুব্রত বড়ুয়ার মেয়ে তিনি। তবে ছোট্ট বয়সে একটি বিজ্ঞাপনের সংলাপ দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। এরপর শিশুশিল্পী হিসেবেই সিনে জগতে অভিষেক হয় তার। এখন পর্যন্ত অনেকগুলো সিনেমাতেই শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন দিঘী। তবে পূর্ণাঙ্গ অভিনেত্রী দিঘীকে কমই দেখা গেছে।

এ বছর আমি মাধ্যমিক শেষ করে কলেজের প্রাঙ্গণে পা রেখেছেন দিঘী। পড়াশোনার ব্যস্ততাটা তাই বেড়েছে। যে কারণে নতুন করে এখন কাজের কোনও পরিকল্পনা নেই তার। তবে শুটিংয়ের ব্যস্ততা না থাকলেও বিভিন্ন শো বা অনুষ্ঠানে মাঝে মধ্যেই দেখা যায় তাকে। এর বাইরে এখন মূলত পড়াশোনা নিয়েই ব্যস্ত আছেন এই তারকা।

সম্প্রতি একটি গণমাধ্যমের সাক্ষাৎকারে নতুন করে অভিনয়ে ফেরা নিয়ে দিঘী বলেন, দর্শকরা আমাকে শিশুশিল্পী হিসেবে দেখে অভ্যস্ত। নতুন করে অভিনয়ে ফিরলে ম্যাচিউর চরিত্রের মাধ্যমেই ফিরতে হবে। তাই এমন একটি গল্পের মাধ্যমে ফিরতে চাই, যে কাজটি দেখে দর্শকদেরও ভালো লাগবে। ভালো কিছুর মধ্যদিয়েই ফিরব। সবকিছু মিলিয়ে একটু সময় নিচ্ছি। বলা যায়, নায়িকা হিসেবে আমি প্রস্তুত হচ্ছি।

শিশুশিল্পী হিসেবে তুমুল জনপ্রিয় এই তারকা জানান, আমার মায়ের খুব ইচ্ছে ছিল আমি অভিনয় করবো। তাই এখন পর্যন্ত আমার ইচ্ছে সিনেমাতেই নিজের ক্যারিয়ার গড়বো। অভিনয় আমার জন্য অভ্যাস ও ভালোবাসা দুটোই। তাই এই জায়গাটাই আমার প্রথম পছন্দ। তবে এখনও সামনে অনেক সময় রয়েছে। পরিকল্পনার পরিবর্তনও হতে পারে।-একুশে টেলিভিশন