আউট হয়ে দেয়ালে ঘুষি, হাতে চোট মিচেল মার্শের

বিতর্ক যেন পিছুই ছাড়ে না মিচেল মার্শের। কিংবা তিনিই বারবার আপন করে নেন অঘটনকে। অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের বিতর্ক জর্জর ক্যারিয়ারে যোগ হলো নতুন অধ্যায়। শেফিল্ড শিল্ডের ম্যাচে আউট হবার পর ড্রেসিংরুমে ফিরে মাথা ঠাণ্ডা রাখতে পারেননি। ঘুষি মেরে বসেন ড্রেসিংরুমের দেয়ালে। মেজাজ হারানোর খেসারত তাকে দিতে হচ্ছে মাঠের বাইরে ছিটকে গিয়ে।শেফিল্ড শিল্ডে তাসমানিয়ার বিপক্ষে ম্যাচের শেষদিনে ব্যক্তিগত ৫৩ রান নিয়ে মাঠে নেমেছিলেন মার্শ। তবে প্রথম ওভারেই জ্যাকসন বার্ডকে ফিরতি ক্যাচ দিয়ে আউট হয়ে যান ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

ড্রেসিংরুমে ফিরে রাগের মাথায় ঘুষি মারেন দেয়ালে। চোট এতই বেশি যে, টুর্নামেন্টে দলের পরের ম্যাচে তার না খেলাটা একরকম নিশ্চিত।এক বিবৃতিতে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, কিছু পরীক্ষা-নিরীক্ষার পর চোটের অবস্থা বুঝে এই সপ্তাহের শেষদিকে মার্শের ক্রিকেটে ফেরার সম্ভাব্য সময় জানা যাবে।দারুণ প্রতিভাবান বলে বিবেচিত হলেও মার্শ কখনও অস্ট্রেলিয়া দলে থিতু হতে পারেননি, গুছিয়ে নিতে পারেননি আন্তর্জাতিক ক্যারিয়ার। মূল কারণ মাঠের বাইরের নানা কাণ্ড। অনেকবারই প্রতিশ্রুতি দিয়েছেন সব বিতর্ক পেছনে ফেলে নতুন করে শুরু করার। কিন্তু বাস্তবে সেটির প্রতিফলন অনেক সময়ই পড়েনি।

সবশেষ কিছুদিন আগে দলে ফিরে অ্যাশেজে খেলেছেন একটি টেস্ট। ব্যাটিংয়ে ভালো না করলেও সেই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নিয়েছিলেন। তাকে ঘিরে নতুন করে জেগেছিল আশা। সেই আশায় কুঠারাঘাত এবারের নতুন ঘটনায়।আগামী শুক্রবার নিজেদের পরবর্তী ম্যাচে ভিক্টোরিয়ার মুখোমুখি হবে মার্শের দল।শিল্ডে ভালো করে আসন্ন পাকিস্তান সিরিজের দলে জায়গা পাবার দাবি জানিয়ে রাখার সুযোগ ছিল এই অলরাউন্ডারের সামনে। কিন্তু নিজের দোষেই এখন সেই সম্ভাবনা হয়ে গেছে অনেকটাই ফিকে।