শেখ হাসিনা-মোদিকে খেলা দেখার আমন্ত্রণ সৌরভ গাঙ্গুলির

আগামী মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে ভারত যাবে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে ভারতের মাটিতে প্রথম টেস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখা যেতে পারে দর্শক সারিতে। ইডেন গার্ডেনসে অনুষ্ঠিত এই টেস্টে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা যেতে পারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। দুই দেশের প্রধানমন্ত্রীকে এই ঐতিহাসিক টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়েছেন ক্রিকেট বেঙ্গল অ্যাসোসিয়েশনের(সিএবি)প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

উপমহাদেশের এই দুই প্রভাবশালী প্রধানমন্ত্রীকে একসঙ্গে খেলা উপভোগ করতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস কয়েকটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করে। তারা জানিয়েছে, এরই মধ্যে দুই দেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধানের দায়িত্ব নিতে যাওয়া গাঙ্গুলি। এখন পর্যন্ত কারও সম্মতি পাওয়া যায়নি। তবে গাঙ্গুলি আশাবাদী, মোদি ও শেখ হাসিনার দুজনকেই এই ম্যাচে পাবেন তিনি।

ক্রিকেট খেলার আয়োজনকে সবসময়ই অন্য মাত্রায় নিয়ে যেতে বেশ খ্যাতি আছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের। এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তানের ম্যাচ আয়োজনের সময় অমিতাভ বচ্চনকে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। সে ম্যাচে দর্শক সারিতে ছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানও।

ভারত সফরে শুরুতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। এরপর দুই ম্যাচের টেস্ট লড়াই শুরু হবে ২২ নভেম্বর থেকে। এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে বাংলাদেশ।-ডেইলি বাংলাদেশ