ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলে আসতে পারে ৪টি পরিবর্তন

তিন বছর পর আবারো জাতীয় দলে ডাক পেয়েছেন স্পিনার আরাফাত সানী এবং ফাস্ট বোলার আল-আমিন হোসেন। টি-টোয়েন্টি স্কোয়াডে এসেছে মোট চারটি পরিবর্তন। তাই ধারণা করা হচ্ছে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে আসতে পারে একাধিক পরিবর্তন। গুঞ্জন উঠেছে টি-টোয়েন্টি স্কোয়াডে সৌম্য সরকার সুযোগ পেলেও টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তিনি। তার পরিবর্তে সুযোগ পেতে পারেন ইমরুল কায়েস অথবা সাইফ হাসান।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে নিশ্চিত তামিম ইকবাল এবং মোস্তাফিজুর রহমান।

ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট স্কোয়াড: তামিম ইকবাল, সাদমান ইসলাম, ইমরুল কায়েস/সাইফ হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক),সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, শফিউল ইসলাম ও এবাদত হোসেন।

ভারত সফরের টি-টোয়েন্টি স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।