সীমান্তে বাংলাদেশি ভেবে গুলি চালালো বিএসএফ, ভারতের নাগরিক নিহত

ফাইল ছবি

কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী সীমান্তে গরু পাচারের সময় বিএসএফের গু’লিতে এক ব্যক্তি নি’হত হয়েছেন। নিহ’ত ব্যক্তি বাংলাদেশী না ভারতীয় নাগরিক, তা নিয়ে বিভ্রান্তি দেখা দিলেও পরে বিএসএফ সনাক্ত করে নিহত ব্যক্তি ভারতের নাগরিক। পরে ভারতীয় পুলিশ এসে নি’হতের লা’শ নিয়ে যায়। সোমবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সোমবার ভূরুঙ্গামারীর বাঁশজানি সীমান্তে (ভারতের দীঘলটারী) ৯৭৫ নং মেইন পিলার এবং ৮ ও ৯ নং সাব পিলারের মাঝখানে জিরো পয়েন্টে গুলিবিদ্ধ এক যুবকের লাশ এবং বাংলাদেশী সীমান্তের অভ্যন্তরে পায়ে গু’লিবিদ্ধ অবস্থায় একটি বাছুর গরু পড়ে থাকতে দেখা যায়। পরে এলাকাবাসী ময়দান বিজিবিকে খবর দেয়। পরে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে যায়। ওই সময় সীমান্তে বিএসএফের টহল ও আনাগোনা বৃদ্ধি পায়।

এদিকে নিহ’ত ব্যক্তি বাংলাদেশী না ভারতীয় নাগরিক তা নিয়ে কিছুটা বিপাকে পড়ে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী। বিএসএফ লা’শটি ভারতীয় নাগরিকের বলে সনাক্ত করে। বিজিবির ময়দান বিওপি কমান্ডার সুবেদার মো: রফিক জানান, নি’হত ব্যক্তি ভারতীয় বলে বিএসএফ জানিয়েছে।

ভূরুঙ্গামারী থানার ওসি ইমতিয়াজ কবির জানান, নিহ ত ব্যক্তির নাম আখেরুল শেখ (১৮)। তিনি সীমান্তের নিকটবর্তী ভারতের দীঘলটারী গ্রামের মানিক শেখের ছেলে। খবর পেয়ে ভারতীয় পুলিশ লা শটি নিয়ে যায়।-নয়া দিগন্ত