সাকিব না থাকায় স্পিনের দায়িত্ব আমাদেরই নিতে হবে : মিরাজ

সাকিব না থাকায় ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে স্পিন আক্রমণে বাড়তি দায়িত্ব নিতে চান মেহেদি হাসান মিরাজ। তাইজুলকে নিয়ে বোলিং জুটি গড়ে সে দায়িত্ব সামলানোর প্রত্যয় তার কণ্ঠে। মিরাজ জানান, টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ায় হতাশ না হয়ে নিজেকে আরো প্রস্তুত করেছেন তিনি। সেটা কাজে লাগিয়ে আবারো তিন ফরম্যাটের জন্য নিজেকে প্রমাণ করতে চান এ অফ স্পিনার। কাল সকালে নাগপুরের উদ্দেশ্য ঢাকা ছাড়বেন টেস্ট দলের ৮ সদস্য

বা হাতের কনুইয়ে ব্যাথা পেয়ে অনুশীলন ছাড়লেন সাদমান। পরে তিনি নিজেই জানিয়েছেন, ব্যাথা খুব সামান্য। এ যাত্রায় কোন ভয় নেই। সাদমানের ঠিক থাকা জরুরী। এ তরুণ তুর্কির দিকে তাকিয়ে সাদা পোষাকের বাংলাদেশ। ঢাকা ছাড়ার আগে দেশের মাটিতে নিজেদের ঝালিয়ে নিলেন মুমিনুল-মিরাজও। অনুশীলনে বেশি সিরিয়াস ছিলেন মেহেদি হাসান মিরাজ। কয়েকমাস আগেও তিন ফরম্যাটেই খেলা এ অফ স্পিনার টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন। ছোট্ট ক্যারিয়ারে মুদ্রার দুই পিঠই দেখে ফেলেছেন। অবশ্য মিরাজ দেখছেন ইতিবাচক হিসেবে। এসময়টায় নাকি নিজেকে আরো প্রস্তুত করেছেন।

জাতীয় দলের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ বলেন, আমি যে সময়টা পেয়েছিলাম সেই সময়ে আমি মোটামুটি সব ধরণের প্রস্তুতি নিতে পেরেছি। ব্যাটিং-বোলিংয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছি। সাদা পোষাকে সাকিবের সঙ্গে বোলিং জুটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিলো। সাকিবের না থাকাতে দায়িত্বটা বেড়েছে মিরাজের। এখন তাইজুলকে সঙ্গী করে স্পিন আক্রমণ সামলাতে চান তিনি।

জাতীয় দলের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ বলেন, সাকিব ভাই যখন এক পাশ থেকে বোলিংক করেন তখন অনেক কিছু শিখতে পারি। সে যখন নাই তখন আমাকেই দায়িত্ব নিয়ে খেলতে হবে। ভারতের মাটিতে টেস্ট খেলা সবসময় রোমাঞ্চকর। একই সঙ্গে কঠিন চ্যালেঞ্জও । কোহলিদের মোকাবেলায় আত্মবিশ্বাসে কোনো ঘাটতি দেখছেন না মিরাজ। টি-টোয়েন্টির জয় আরো করবে উজ্জীবিত।

জাতীয় দলের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ বলেন, স্পিনারদের জন্য একটা বাড়তি চাপ থাকবে। আমরা যদি ভালো বোলিং করতে পারি তাহলে অব্যশই ভালো কিছু করতে পারব। কোচিং স্টাফদের পরামর্শ নিয়েই গোলাপী বলের প্রস্তুতি নিতে চান মিরাজ-সাদমানরা।-সময় নিউজ