ক্রমশ দুর্বল হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ক্রমশ দুর্বল হয়ে পুরোপুরি প্রবেশ করেছে বাংলাদেশে। আবহাওয়া অফিস বলছে, এটি ক্রমশ দুর্বল হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হতে দুই দিনের মত সময় লেগে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও ঝোড়ো হওয়া বইছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঘণ্টায় ৫ থেকে ৭ কিলোমিটার গতিতে এগোচ্ছে ঘূর্ণিঝড় বুলবুল। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

চট্টগ্রাম সমুদ্র বন্দরকে নয় ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই মহাবিপদ সংকেতের আওতায় থাকবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ।-সময় নিউজ।