একটু পরেই মাঠে নামছে আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইসরায়েলের তেল আবিবে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত সোয়া ১টায়। ম্যাচে অংশ নিতে তেল আবিবে পৌঁছেছে দু’দল। সেরেছেন হালকা অনুশীলনও। দারুণ ছন্দে আছে আলবিসেলেস্তারা। নিজেদের শেষ ম্যাচে সুপার ক্লাসিকোতে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে ৮৬’র বিশ্বকাপ জয়ীরা।

নিষেধাজ্ঞা কাটিয়ে এসেই ম্যাচের একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। জয়ের ধারা অব্যাহত রাখতে চায় মেসিবাহিনী। ক্লাবের হয়ে দারুণ ছন্দে থাকলেও ডি-মারিয়া ও ইকার্দিকে স্কোয়াডে ডাকেননি স্কালোনি। সুযোগ পাবেন অ্যালিস্টার-পাওলো দিবালারা। ১৮৮ দেখায় ৫৭ হারের বিপরীতে ৮৭ বার জয় পেয়েছে সাদা-আকাশীরা।

মেসি-সুয়ারেজ দ্বৈরথে পরিসংখ্যানও এগিয়ে রাখবে আর্জেন্টাইনদের। ব্লুমফিল্ড স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত সোয়া একটায়। এদিকে, গেল জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে একে অপরের মোকাবেলা করে ব্রাজিল-আর্জেন্টিনা। সেই সাক্ষাতে আলবিসেলেস্তেদের ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠেন সেলেকাওরা। শেষ পর্যন্ত ঐতিহ্যবাহী শিরোপা ঘরে তোলেন ব্রাজিলিয়ানরা।

ওই ম্যাচ শেষে লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল) নিয়ে প্রশ্ন তোলেন লিওনেল মেসি। তিনি বলেন, ব্রাজিলকে শিরোপা জেতাতেই সব বন্দ্যোবস্ত করে রেখেছে কনমেবল। ফাইনালে ওঠার লড়াইয়ে নিশ্চিত দুটি পেনাল্টি তাদের দেননি রেফারি। ফলে আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ হন মেসি। এরই মধ্যে নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফিরেছেন তিনি।

গেল শুক্রবার সৌদি আরবে প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন ছোট ম্যাজিসিয়ান। ম্যাচের ১৪ মিনিটে সফল স্পট কিকে লক্ষ্যভেদে আর্জেন্টিনাকে ১-০ গোলের অনবদ্য জয় এনে দিয়েছেন তিনি। স্বভাবতই প্রতিশোধ নেয়া হয়ে গেছে মেসি ও আর্জেন্টাইনদের। ম্যাচ শেষে তার কথাতেও সেটার প্রতিফলন ঘটেছে।

‘ওলে’কে দেয়া সাক্ষাৎকারে ফুটবল জাদুকর বলেন, ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ আগের চেয়ে অনেক বেশি উপভোগ্য হয়ে উঠেছে। প্রতিদ্বন্দ্বিতার জন্য জয়টি গুরুত্বপূর্ণ। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানো সবসময়ই আনন্দের। ২০২০ সালের মার্চ থেকে কাতার বিশ্বকাপের বাছাইপর্বের লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। এর আগে দলের পারফরম্যান্সে খুশি মেসি।

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, বাছাইয়ের আগে খুব একটা সময় নেই। এ মুহূর্তে দলের অবস্থা ভালো। বিশেষ করে রক্ষণে আমরা দারুণ উন্নতি করেছি। তরুণ ও অভিজ্ঞদের নিয়ে দারুণ একটি দল গড়ে উঠেছে।