ভারতের ৭ ক্রিকেটারকে চেয়েছে বিসিবি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চলছে নানা আয়োজন। এরই অংশ হিসেবে আগামী বছর দুটি টি টুয়েন্টি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যে অনুষ্ঠিতব্য এ ম্যাচ দুটি নিয়ে ইতোমধ্যেই উপমহাদেশের ক্রিকেট প্রেমীদের মধ্যে সৃষ্টি হয়েছে ব্যাপক আগ্রহ।

ভারতীয় গণমাধ্যমের খবরে জানা যায়, এশিয়া একাদশে খেলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, হার্দিক পাণ্ডে, ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাদেজাকে চেয়েছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন এ প্রসঙ্গে বলেন, ‘এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুটো ম্যাচের আয়োজন করছে বিসিবি। ভারতের তারকা ক্রিকেটারদের যাতে দুটো ম্যাচের জন্য ছাড়া হয় সেই ব্যাপারে আমরা বিসিসিআই-এর সঙ্গে কথা বলছি।’

এর আগে গত ২৪ জুলাই বিসিবির এক সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আগামী বছর ১৮ থেকে ২১ মার্চের মধ্যে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অল স্টার এশিয়া ও বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি খেলা হবে। সাধারণত কোন খেলায় সদস্য দেশ থাকলেই দেওয়া হয় আন্তর্জাতিক স্বীকৃতি। কিন্তু এই দুই ম্যাচে একক কোন সদস্য দেশ খেলবে না।

অল স্টার এশিয়া দলে খেলবেন ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্ব একাদশে খেলবেন বাকি বিশ্বের ক্রিকেটাররা। জানা গেছে, একটু ভিন্ন রকমের আয়োজন হলেও এই দুই ম্যাচের জন্য বাকি সব বোর্ডের আপত্তি না থাকায় মিলছে আন্তর্জাতিক স্বীকৃতিও।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ২০২০ সালে স্বাধীন বাংলাদেশের স্থপতির জন্মের একশো বছর হতে যাচ্ছে। এই উপলক্ষে বছর জুড়েই নানান আয়োজন করতে যাচ্ছে বিসিবি।