ওয়ার্নারকে ৪০০ করার সুযোগ না দিয়েই ইনিংস ঘোষণা অধিনায়ক টিম পেইনের

মোহাম্মদ আব্বাসকে বাউন্ডারি মেরে ডেভিড ওয়ার্নার ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করার পরই ধারাভাষ্যকাররা বলাবলি শুরু করে দিয়েছিলেন, ওয়ার্নারকে এবার ৪০০ রান করার সুযোগ করে দেবেন তো অধিনায়ক টিম পেইন? নাকি ইনিংস ঘোষণা করে দেবেন?যেভাবে ব্যাটিং করে যাচ্ছিলেন ডেভিড ওয়ার্নার, তাতে ৪০০ করতেও হয়তো পারতেন তিনি। হাতে সময়ও ছিল অনেক। রানের পাহাড়ে অস্ট্রেলিয়া চড়ে বসেছে ঠিক, কিন্তু ওয়ার্নারের সামনে ইতিহাস গড়ার যে সুযোগ হাতছানি দিচ্ছিল, সেটাকে শেষ করে দিলেন অসি অধিনায়ক টিম পেইন।

অস্ট্রেলিয়ার রান ৩ উইকেটে ৫৮৯ হতেই ইনিংস ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। ১২৭ ওভার ব্যাট করে অস্ট্রেলিয়া রান তুলেছে ৪.৬৩ হারে। ৪১৮ বল খেলে ৩৩৫ রানে অপরাজিত থেকে গেছেন ওয়ার্নার। ৩৯টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কাও মেরেছেন তিনি। ৩৮ রানে অপরাজিত ছিলেন ম্যাথ্যু ওয়েড।২০১৬ সালের ডিসেম্বরে ভারতের করুন নায়ার সর্বশেষ ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। তারপর, তিন বছর বিরতি দিয়ে অবশেষে কোনো ব্যাটসম্যানের ব্যাট থেকে গৌরবময় এই সংখ্যাটা বেরিয়ে এলো। তাও, টি-টোয়েন্টির যুগে মারকাটারি ব্যাটসম্যান ওয়ার্নারের ব্যাট থেকে।

অ্যাডিলেডে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনই রেকর্ড গড়ে ফেলেন ওয়ার্নার আর মার্নাস লাবুসাগনে। ৩৬১ রানের জুটি গড়ে তোলেন তারা দু’জন। দিবা-রাত্রির টেস্টে দ্বিতীয় উইকেট জুটিতে এটা ছিল রেকর্ড। ১৬২ রান করে আউট হয়ে যান লাবুসাগনে। স্টিভেন স্মিথ আউট হন ৩৬ রান করে।

অস্ট্রেলিয়ার বিশাল রানের নিচে চাপা পড়ে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পাকিস্তান। দলীয় ৩ রানের মাথায়, মাত্র ২ রান করেই আউট হয়ে যান ওপেনার ইমাম-উল হক। মিচেল স্টার্কের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দেন ইমাম। এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ৬ ওভারে ১ উইকেট হারিয়ে ৩। শান মাসুদ ১ রানে রয়েছেন উইকেটে। তার সঙ্গী হয়েছেন অধিনায়ক আজহার আলি।