গাইবান্ধায় ৬০ বছরের অক্ষত মৃ’তদেহ উদ্ধার!

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি পুরাতন ঢিবির মাটি কাটার সময় আনুমানিক ৬০ বছর পূর্বের একটি অক্ষত মৃ’তদেহের সন্ধান পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (০২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের অভিরামপুর গ্রামে। এ নিয়ে দিনভর স্থানীয় মানুষের মাঝে চলে ব্যাপক আলোচনা। কেউ বলছেন লা’শটি ৬০ বছরের পুরাতন আবার কেউ বলছেন মৃ’তদেহটি প্রায় দুইশ বছরের পুরাতন।

এলাকাবাসী জানান, সোমবার অভিরামপুর গ্রামে কয়েজন শ্রমিক মাটি কাটার সময় মাটির ৩/৪ ফিট নিচে একটি মৃ’তদেহ অক্ষত অবস্থায় দেখতে পান। লা’শটির কা’ফনের কাপড়ও অক্ষত রয়েছে। লা’শটির কোন পরিচয় কেউ নিশ্চিত করতে পারেনি। তবে গ্রামবাসীদের ধারণা লাশটি কোন পরহেজগার ব্যক্তির হতে পারে। সে কারণেই হয়তো লা’শটি নষ্ট হয়নি। এ খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ লা’শটি দেখার জন্য ভিড় করে। পরে মৃ’তদেহটি আবার দা’ফন করা হয়।

অভিরামপুর গ্রামের পঁচাত্তর বছর বয়সী আব্দুল মালেক জানান, ওই স্থানে একটি উঁচু ঢিবি ছিল। জমির মালিক ঢিবির মাটি অন্যত্র বিক্রি করায় শ্রমিকরা ৩/৪ ফিট মাটি কাটার পরেই লা’শটি দেখতে পায়। লা’শের মুখম’ণ্ডল এবং কা’ফনের কাপড় অক্ষত ছিল। ওই স্থানে কোন দিন কবরস্থান ছিল বলে তার জানা নেই।

গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, লা’শটি আনুমানিক ৬০ বছর আগের হতে পারে। কিন্তু এলাকার কেউই লা’শটির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

সূত্র: সময় নিউজ।