চতুর্থ স্বর্ণ এনে দিলেন হোমায়রা

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) আসরে তৃতীয় দিনে দারুণ শুরু করেছে বাংলাদেশ। এখন পর্যন্ত তিনটি স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশের অ্যাথলিটরা। সবগুলো স্বর্ণই এসেছে কারাতে ইভেন্টে। দিনের শুরুতেই বাংলাদেশের হয়ে দ্বিতীয় স্বর্ণপদক জিতেছেন আল আমিন। কারাতে পুরুষ ৬০ কেজি কুমি ইভেন্টে এই গৌরব অর্জন করেন তিনি।নারীদের কারাতের কুমিতে দুটি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। কুমি অনূর্ধ্ব-৫৫ কেজির ফাইনালে পাকিস্তানের কাউসার সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে দিনের দ্বিতীয় স্বর্ণ পদক এনে দেন মারজানা আক্তার।

এর আগে সেমিফাইনালে তিনি নেপালের মানিশকে হারিয়ে ফাইনালে ওঠেন। এরপরেই হুমায়রা আক্তার অন্তরা জিতেছেন তার প্রথম স্বর্ণ। গতকাল বাংলাদেশের হয়ে এবারের গেমসে প্রথম পদক জিতেছিলেন এই অ্যাথলিট।আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) অনূর্ধ্ব ৬১ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন, গতকাল ব্রোঞ্জ জেতা অন্তরা। ফাইনালে তিনি নেপালের আনু গুরংকে ৫-২ পয়েন্টে হারিয়েছেন। এর আগে পুরুষ ৬০ কেজি ওজন শ্রেণির ফাইনালে পাকিস্তানকে পেছনে ফেলে স্বর্ণ জেতেন আল আমিন।

এছাড়া কারাতে মাইনাস ৬৭ কেজি কুমিতে রৌপ্য জেতেন ফেরদৌস। আর উশু তাউলু চাং চুয়ান ইভেন্টে রৌপ্য জিতেছেন ওমর ফারুক। পাকিস্তানের জাফরকে ৭-৩ পয়েন্টে হারিয়ে এই গৌরব অর্জন করেন তিনি। বাংলাদেশের হয়ে স্বর্ণ জয়ে, দারুণ উচ্ছ্বসিত অ্যাথলিটরা।